সস্তায় চমৎকার ফিচার, Poco C55 শীঘ্রই 50 মেগাপিক্সেল ক্যামেরা সহ ভারতে লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

POCO C55 Teased live images

পোকো সম্প্রতি ভারতীয় বাজারে Poco C50 স্মার্টফোনটি উন্মোচন করেছে। এই বাজেট রেঞ্জের হ্যান্ডসেটটি গত বছর সেপ্টেম্বর মাসে লঞ্চ হওয়া Redmi A1+-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে এদেশের বাজারে এসেছে। আজ আবার শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ডটি Poco C55 নামে আরেকটি নতুন C-সিরিজের হ্যান্ডসেটের টিজার প্রকাশ করেছে। আসুন এই নয়া প্রোমোশনাল টিজারটি থেকে আপকামিং পোকো ফোনটি সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Poco C55-এর প্রোমোশনাল টিজার

পোকো ইন্ডিয়া-এর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে পোকো সি৫৫-এর একটি টিজার শেয়ার করা হয়েছে। কোম্পানির সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল অনুসারে, এই ডিভাইসটি “স্পীড এবং সোয়াগ” প্রদান করবে। আবার “অ্যাভয়েড কেসেস” এবং “গুড লুকস”-এর মতো শব্দবন্ধগুলি টেকসই হওয়ার সাথে সাথে ফোনটির আকর্ষণীয় চেহারার দিকে ইঙ্গিত করছে। কিন্তু যেহেতু এটি একটি লো-এন্ড হ্যান্ডসেট, তাই এর থেকে খুব বেশি কিছু আশা করা যায়না।

প্রসঙ্গত, পোকো সি৫৫-এর স্পেসিফিকেশন সম্পর্কে এখনো সেভাবে কিছু জানা যায়নি। তবে, মনে করা হচ্ছে ডিভাইসটিতে একটি সুন্দর ডিজাইন দেখা যাবে। টিপস্টার যোগেশ ব্রার সম্প্রতি একটি ইমেজ প্রকাশ্যে এনেছেন, যা পোকো সি৫৫-কে একটি ফেক লেদার ব্যাকের সাথে প্রদর্শন করেছে। এই ছবিতে ব্যাক প্যানেলের মাঝখান দিয়ে উল্লম্বভাবে নকল সেলাইয়ের প্যাটার্নও চোখে পড়েছে। সবুজ রঙের নকল চামড়া ছাড়াও, রিয়ার শেলের ওপরের দিকে বেশ বড় কালো আয়তক্ষেত্র দেখা গেছে যা পোকো ফোনের ট্রেডমার্ক।

এছাড়া, ছবিতে প্রদর্শিত Poco C55-এর বাম অংশে একটি ডুয়েল-ক্যামেরা সেটআপ দেখা গেছে। এতে সম্ভবত উচ্চতর রেজোলিউশন সহ একটি ক্যামেরা এবং একটি ডেপ্থ সেন্সর থাকবে। এছাড়াও, ক্যামেরা মডিউলের ভেতরে একটি “AI” লেখা টেক্সট এবং এলইডি ফ্ল্যাশ সহ তৃতীয় একটি রিংও অবস্থান করবে। Poco C55 মডেলটি Poco C50-এর ওপর ক্রমবর্ধমান আপগ্রেড সহ লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে।

জানিয়ে রাখি, জিএসএমএরিনার-এর একটি রিপোর্ট অনুসারে, Poco C55 রিব্র্যান্ডেড Redmi 12C হতে পারে। যদি তাই হয়, তাহলে ডিভাইসটি ৬.৭১ ইঞ্চির ১,৬৫০ x ৭২০ পিক্সেলের এলসিডি স্ক্রিনের সাথে আসবে। এতে সর্বাধিক ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেটটি ব্যবহার করা হবে। ফটোগ্রাফির জন্য, Poco C55-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ০.০৮ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Poco C55-এ স্ট্যান্ডার্ড ১০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। পোকোর এই আসন্ন লো-এন্ড হ্যান্ডসেটটির লঞ্চের তারিখ এবং মূল্য সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য আরও কিছুদিন অপেক্ষা করতেই হবে, কেননা আশা করা হচ্ছে, এটি খুব শীঘ্রই এদেশের বাজারে পা রাখবে।

সঙ্গে থাকুন ➥