108MP ক্যামেরা, শক্তিশালী ব্যাটারি নিয়ে ঝড় তুলতে আসছে Poco X6 Neo, প্রথম ছবি ফাঁস

Avatar

Published on:

Poco X6 Neo Launch Date

শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় সাব-ব্র্যান্ড, পোকো ভারতে একটি নতুন স্মার্টফোন, Poco X6 Neo লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে৷ এটি Poco X6 লাইনআপের অংশ হবে, যার অধীনে গত জানুয়ারি মাসে স্ট্যান্ডার্ড Poco X6 এবং Poco X6 Pro লঞ্চ হয়েছে। গত মাস থেকেই ভারতে Poco X6 Neo লঞ্চের কথা শোনা যাচ্ছে। এটি আগামী সপ্তাহের মধ্যেই ১৬,০০০ টাকার নীচে বাজারে আসবে বলে জল্পনা। অফিশিয়াল লঞ্চের আগেই এবার পোকোর নতুন ফোনটির ছবিও প্রকাশ্যে চলে এসেছে।

Poco X6 Neo ফোনে Redmi Note 13R Pro-এর মতো ডিজাইন

গ্যাজেটস৩৬০-এর রিপোর্টে ফাঁস করা ছবিগুলির ওপর ভিত্তি করে বলা যায়, পোকো এক্স৬ নিও-এ ডুয়েল রিয়ার ক্যামেরা সিস্টেম থাকবে। ছবিতে রেডমি নোট ১৩আর প্রো-এর সাথে মিল থাকায় অনুমান, এটি ওই রেডমি ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হতে পারে। আবার এই জল্পনা আরও জোরালো করে রিপোর্টে বলা হয়েছে, পোকো এক্স৬ নিও-এ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং দীর্ঘস্থায়ী ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ রেডমি নোট ১৩আর প্রো-এর মতো একই রকম স্পেসিফিকেশন থাকবে।

Poco X6 Neo

এছাড়াও বলা হচ্ছে যে, পোকো এক্স৬ নিও মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর দ্বারা চালিত হবে। এটি একটি শক্তিশালী চিপসেট, যা দৈনন্দিন কাজের পাশাপাশি লাইট গেমিংয়ের জন্যও মসৃণ পারফরম্যান্স প্রদান করতে সক্ষম৷ ফোনটি ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ আসতে পারে, যা মাল্টিটাস্কিং ও অ্যাপ, গেম এবং মিডিয়া ফাইল রাখার জন্য যথেষ্ট স্পেস অফার করবে। পোকো এক্স৬ নিও-এর সামনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) প্যানেল থাকবে।

ক্যামেরার ক্ষেত্রে, Poco X6 Neo-এ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সিস্টেম উপস্থিত থাকতে পারে। সম্ভবত প্রধান ক্যামেরাটি আর্টিস্টিক ব্যাকগ্রাউন্ড ব্লার সহ পোর্ট্রেট শট ক্যাপচার করার জন্য একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সরের সাথে যুক্ত থাকবে। সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থান করবে। এছাড়া, Poco X6 Neo-এ নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, হ্যান্ডসেটটিতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে বলে আশা করা হচ্ছে।

তবে এটা মনে রাখতে হবে যে, Poco X6 Neo-এর স্পেসিফিকেশনগুলি এই মুহূর্তে আনঅফিশিয়াল সূত্র থেকে আসা রিপোর্ট এবং জল্পনার ওপর ভিত্তি করে সামনে এসেছে। কোম্পানি Poco X6 Neo সম্পর্কে আনুষ্ঠানিক ভাবে এখনও কিছু ঘোষণা করেনি।

সঙ্গে থাকুন ➥