Realme 10 ভারত সহ এই তিন দেশে শীঘ্রই লঞ্চ হচ্ছে, পেয়ে গেল BIS, NBTC থেকে অনুমোদন

Avatar

Published on:

Realme 10 gets NBTC BIS EEC Certification India Thailand

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি চলতি বছরের শুরুতেই তাদের Realme 9 সিরিজের প্রথম হ্যান্ডসেট হিসেবে Realme 9i মডেলটির ওপর থেকে পর্দা সরায়। তারপর ফেব্রুয়ারিতে বাজারে পা রাখে Realme 9 Pro, Realme 9 Pro+ স্মার্টফোন দুটি। এরপর ধীরে ধীরে স্ট্যান্ডার্ড Realme 9 5G, Realme 9 5G Speed Edition এবং Realme 9 (4G) হ্যান্ডসেটগুলিও উন্মোচিত হয়। Realme 9 লাইনআপের অধীনে একাধিক ডিভাইসের লঞ্চের পরে, অবশেষে ব্র্যান্ডটি এবার এর উত্তরসূরি Realme 10 সিরিজের লঞ্চের দিকে মনোনিবেশ করেছে। আর এখন Realme 10 মডেলটিকে থাইল্যান্ডের এনবিটিসি (NBTC), ভারতের ইআইএস (BIS), ইইসি (EEC) এবং ইন্দোনেশিয়া টেলিকম সার্টিফিকেশন-এর মতো একাধিক সার্টিফিকেশন সাইটগুলিতে খুঁজে পাওয়া গেছে, যা এই ফোনটির আসন্ন লঞ্চের দিকেই ইঙ্গিত করছে। চলুন এই সার্টিফিকেশন‌ সাইটগুলি থেকে আসন্ন রিয়েলমি ফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, দেখে নেওয়া যাক।

Realme 10 পেল একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন

RMX3630 মডেল নম্বর সহ একটি নতুন রিয়েলমি হ্যান্ডসেট থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC), ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) ইন্দোনেশিয়া টেলিকম সার্টিফিকেশন এবং ইউরোপিয়ান ইকোনোমিক কমিউনিটি (EEC)- এই চারটি সার্টিফিকেশন প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। তারমধ্যে এনবিটিসি তালিকাটি এর “রিয়েলমি ১০” নামটি নিশ্চিত করেছে। হ্যান্ডসেটটির নামে “৫জি” কথাটি অনুপস্থিত থাকায় মনে করা হচ্ছে, এটি সম্ভবত একটি ৪জি মডেল। যদিও, এনবিটিসি তালিকাটি ছাড়া অন্যান্য সার্টিফিকেশন তালিকাগুলি ডিভাইসটির সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি, তবে এগুলি নিশ্চিত করে যে, নতুন রিয়েলমি ১০ ৪জি থাইল্যান্ড, ভারত এবং ইন্দোনেশিয়ার মার্কেটে উপলব্ধ হবে। যেহেতু, আসন্ন ফোনটির কোনও স্পেসিফিকেশন আপাতত সামনে আসেনি, তাই এটি কি কি অফার করতে পারে, সে সম্পর্কে ধারণা পেতে চলুন পূর্বসূরি রিয়েলমি ৯ ৪জি-এর স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

রিয়েলমি ৯ ৪জি-এর স্পেসিফিকেশন – Realme 9 4G Specifications

Realme 9 4G-এ ফুল-এইচডি+ রেজোলিউশন সহ ৬.৪ ইঞ্চির এস-অ্যামোলেড (sAMOLED) ডিসপ্লে রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। স্ক্রিনের ওপরে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউটও দেখা যায়। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত। এই চিপসেটের সাথে ৮ জিবি পর্যন্ত র‍্যাম যুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Realme 9 4G-এর ব্যাক প্যানেলে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থান করছে৷ আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত রয়েছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Realme 9 4G ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥