অ্যামোলেড ডিসপ্লের সাথে দুর্দান্ত ফিচার, Realme 10 সিরিজ চীনের পর এন্ট্রি নিচ্ছে গ্লোবাল মার্কেটেও

Avatar

Published on:

Realme 10 Series Globally launch in November confirmed

প্রখ্যাত সরিয়েলমি (Realme)-এর পরবর্তী প্রজন্মের Realme 10 সিরিজটিকে নিয়ে গত কয়েকমাস ধরেই জল্পনা চলছে। এই লাইনআপে অন্তর্ভুক্ত হ্যান্ডসেটগুলির সম্পর্কে বেশ কিছু তথ্যও অনলাইনে ফাঁস হয়েছে। যদিও, এতদিন রিয়েলমির তরফে আপকামিং সিরিজটির বিষয়ে কিছু নিশ্চিত করা হয়নি। তবে, এখন কোম্পানি অনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে, নয়া Realme 10 সিরিজটি আগামী মাসে অর্থাৎ নভেম্বরেই গ্লোবাল মার্কেটে লঞ্চ করা হবে। এর পাশাপাশি, সংস্থার ভাইস প্রেসিডেন্ট মাধব শেঠ আসন্ন ডিভাইসগুলির পারফরম্যান্স, ডিজাইন এবং ডিসপ্লের ক্ষেত্রে তিনটি প্রধান লিপ-ফরোয়ার্ড প্রযুক্তিকে টিজ করেছেন। উল্লেখযোগ্যভাবে, সংস্থা এখনও Realme 10 সিরিজের নির্দিষ্ট লঞ্চের তারিখটি প্রকাশ করেনি। তবে শোনা যাচ্ছে, চীনে আগামী ৫ নভেম্বর আসন্ন ফোনগুলির ওপর থেকে পর্দা সরানো হতে পারে।

Realme 10 সিরিজটি বাজারে আসছে আগামী মাসেই

রিয়েলমি তাদের গ্লোবাল টুইটার হ্যান্ডেলের মাধ্যমে ঘোষনা করেছে যে, রিয়েলমি ১০ সিরিজে অন্তর্ভুক্ত স্মার্টফোনগুলি এবছর নভেম্বর মাসে লঞ্চ হবে। আসন্ন লঞ্চের আগে, রিয়েলমির ভাইস প্রেসিডন্ট মাধব শেঠ এই হ্যান্ডসেটগুলির কিছু টিজার শেয়ার করেছেন। টিজার অনুযায়ী, রিয়েলমি ১০ সিরিজের তিনটি প্রধান বৈশিষ্ট্য থাকবে: ডিজাইন, ডিসপ্লে এবং পারফরম্যান্স। এই লাইনআপে একটি রেগুলার এবং প্রো+ ভ্যারিয়েন্টের সাথে অদূর ভবিষ্যতে আরও কিছু ডিভাইস যুক্ত হবে বলে আশা করা হচ্ছে। টিজারগুলির মধ্যে একটি প্রকাশ করেছে যে, আসন্ন ফোনগুলিতে কার্ভড ডিসপ্লে থাকতে পারে। যদিও, বর্তমানে কোম্পানি স্পষ্টভাবে রিয়েলমি ১০ সিরিজের কোনও বিবরণ প্রকাশ করেনি। তবে আশা করা যায় যে, ব্র্যান্ডটি লঞ্চের আগে আরও কিছু স্পেসিফিকেশন টিজ করবে।

প্রসঙ্গত, শোনা যাচ্ছে রিয়েলমি ১০ ৪জি মডেলটি একটি পাঞ্চ-হোল কাটআউট সহ ৬.৪ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ আসবে। এটি ফুল এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটি ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ মিডিয়াটেক হেলিও জি৯৯ চিপসেট দ্বারা চালিত হবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, রিয়েলমি ১০ ৪জি-তে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে।

অন্যদিকে, টপ-এন্ড Realme 10 Pro+ 5G-তে কার্ভড এজ সহ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ফুল-এইচডি+ ডিসপ্লে এবং একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ যুক্ত থাকবে। আর Pro+ মডেলটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥