HomeMobilesমেমরি কার্ড অস্তিত্ব সংকটে, স্মার্টফোনে এবার 1 টেরাবাইট স্টোরেজ রাখতে পারে Realme

মেমরি কার্ড অস্তিত্ব সংকটে, স্মার্টফোনে এবার 1 টেরাবাইট স্টোরেজ রাখতে পারে Realme

রিয়েলমি গত ডিসেম্বরে তাদের লেটেস্ট Realme 10 সিরিজটি ভারতে লঞ্চ করেছিল। কোম্পানিটি এই লাইনআপের অধীনে দুর্দান্ত ডিসপ্লে এবং পারফরম্যান্স সহ আকর্ষণীয় স্মার্টফোনগুলি অফার করে। তবে শোনা যাচ্ছে, ব্র্যান্ডটি ইতিমধ্যেই Realme 10-এর উত্তরসূরি হিসেবে Realme 11 লাইনের ওপর কাজ শুরু করেছে। এই সিরিজের অধীনে স্ট্যান্ডার্ড Realme 11 এবং Realme 11 Pro এবং Realme 11 Pro+ মডেল তিনটি বাজারে পা রাখতে পারে। আর এখন স্ট্যান্ডার্ড এবং Pro- এই দুই ডিভাইসকে বিআইএস (BIS) সার্টিফিকেশন সাইটে স্পষ্ট করা গেছে, যা ভারতে এগুলির আসন্ন লঞ্চের ইঙ্গিত দিচ্ছে। আসুন তাহলে এই সার্টিফিকেশন সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Realme 11 এবিং Realme 11 Pro পেল BIS-এর অনুমোদন

প্রকৃতপক্ষে, রিয়েলমি মূলত বাজেট এবং মিড-রেঞ্জ স্মার্টফোন মার্কেটকে উদ্দেশ্য করেই তাদের ডিভাইসগুলি লঞ্চ করে থাকে। যদিও, ব্র্যান্ডটি অদূর ভবিষ্যতে বেশ কিছু ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট লঞ্চ করার পরিকল্পনা করছে, তবে সেগুলি তুলনামূলক সাশ্রয়ী মূল্যের মডেলগুলির মতো ততটাও ক্রেতাদের আগ্রহ আকর্ষণ করে না। চীনা কোম্পানিটি শীঘ্রই পরবর্তী প্রজন্মের রিয়েলমি ১১ সিরিজের অধীনে নতুন স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। এই লাইনআপে সম্ভবত রেগুলার রিয়েলমি ১১, রিয়েলমি ১১ প্রো এবং রিয়েলমি ১১ প্রো প্লাস – মডেল তিনটি অন্তর্ভুক্ত থাকবে।

আর এখন, রিয়েলমি ১১-এর সাথে প্রো ভ্যারিয়েন্টটি RMX3771 এবং RMX3761 মডেল নম্বর সহ ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকাটি নির্দেশ করে যে, এই নতুন দুটি ফোন খুব শীঘ্রই এদেশের বাজারে পা রাখবে। তবে যথারীতি, সার্টিফিকেশনটি ডিভাইসগুলির স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি।

যদিও, Realme 11 Pro-কে সম্প্রতি অনেক সার্টিফিকেশন সাইটে দেখা গেছে, সেখানে স্ট্যান্ডার্ড Realme 11 সম্পর্কে তুলনামূলকভাবে কম তথ্যই সামনে এসেছে, কারণ এটি এখনও খুব বেশি সার্টিফিকেশন তালিকায় উপস্থিত হয়নি। সাম্প্রতিক রিপোর্টগুলি প্রকাশ করেছে যে, Pro মডেলে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ১ টেরাবাইট অনবোর্ড স্টোরেজ সহ ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ স্ক্রিন থাকবে।

এছাড়াও, Realme 11 Pro-এ বড় ৪,৭৮০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ডিভাইসটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের সাথে আত্মপ্রকাশ করবে। এই হ্যান্ডসেটটির ক্যামেরা স্পেসিফিকেশন এবং চিপসেট সম্পর্কে এখনও কিছু জানা যায়নি, তবে শীঘ্রই আরও তথ্য সামনে আসবে বলে আশা করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular