HomeMobilesকম দামে ২০০ মেগাপিক্সেল ক্যামেরা সহ গুচ্ছের ফিচার, ২ লক্ষ বিক্রি ছাড়ালো...

কম দামে ২০০ মেগাপিক্সেল ক্যামেরা সহ গুচ্ছের ফিচার, ২ লক্ষ বিক্রি ছাড়ালো Realme 11 Pro সিরিজের

চলতি বছরের শুরুতে ভারতের বাজারে আত্মপ্রকাশ করে Realme 11 Pro স্মার্টফোন সিরিজ। আর লঞ্চের পরপরই এদেশের ক্রেতাদের জন্য এই সিরিজের Realme 11 Pro 5G এবং Realme 11 Pro+ 5G হ্যান্ডসেট দুটিকে প্রথমবার ওপেন সেলে বিক্রির জন্য উপলব্ধ করে দেওয়া হয়। যার কিছু সময় পর সংস্থাটি জানায় যে, সেলের প্রথম দিনেই সিরিজের উচ্চতর মডেল অর্থাৎ Realme 11 Pro+ -এর ৬০,০০০টিরও বেশি ইউনিট বিক্রি হয়ে গেছে। আর এখন অর্থাৎ লঞ্চের প্রায় ২ সপ্তাহের মাথায় এসে Realme একটি পোস্ট শেয়ার করে ঘোষণা করেছে যে, সেল শুরুর পাঁচ দিনের মধ্যেই Realme 11 Pro সিরিজের ২,০০,০০০টি ইউনিট বিক্রি হয়েছে যা একটি নতুন মাইলস্টোন।

উল্লেখ্য, লঞ্চের আগে থেকেই স্মার্টফোন প্রেমীদের মধ্যে বিশেষ সাড়া জাগিয়েছিল রিয়েলমি ১১ প্রো সিরিজ। যেকারণে লাইনআপটি এদেশে আত্মপ্রকাশের পর, রিয়েলমির পূর্ববর্তী সমস্ত সিরিজের সেলস রেকর্ড ভেঙে দিয়েছে। এক্ষেত্রে রিয়েলমি ১১ প্রো এবং ১১ প্রো+ মডেল দুটির এরূপ ব্যাপক জনপ্রিয়তা অর্জনের অন্যতম কারণ, এর ফাউক্স লেদার স্টাইল ব্যাক প্যানেল ডিজাইন বলেই মনে হচ্ছে। আসলে, ৩০,০০০ টাকারও কমে দামে এই ধরনের প্রিমিয়াম ব্যাক ডিজাইন এবং কার্ভড এজ ডিসপ্লে অফার করা স্মার্টফোন খুঁজে পাওয়াই দুষ্কর। যার জন্যই হয়তো এরকম লোভনীয় সুযোগ হাতছাড়া করতে চায়নি ক্রেতারা। আর ফলস্বরূপ পাঁচ দিনের ভিতরেই ২,০০,০০০টি ইউনিট বিক্রি হয়ে যায় আলোচ্য সিরিজের।

Realme 11 Pro সিরিজের দাম ও স্পেসিফিকেশন

ভারতে রিয়েলমি ১১ প্রো স্মার্টফোনের দাম ২৩,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। বিপরীতে উচ্চতর রিয়েলমি ১১ প্রো+ স্মার্টফোনের প্রারম্ভিক মূল্য রাখা হয়েছে ২৭,৯৯৯ টাকা। উভয় মডেলকেই আপনারা সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (realme.com), ই-কমার্স সাইট ফ্লিপকার্ট এবং পার্টনার অফলাইন রিটেল স্টোরের মাধ্যমে কিনতে পারবেন।

এবার আসা যাক Realme 11 Pro সিরিজের স্পেসিফিকেশন প্রসঙ্গে। উভয় স্মার্টফোনেই ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস কার্ভড AMOLED ডিসপ্লে রয়েছে। সিরিজের ডিভাইস দুটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর দ্বারা চালিত। তদুপরি এছাড়া উভয় ফোনেই – ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ডুয়াল স্পিকার রয়েছে।

এতো গেল সদৃশ্যতার কথা। এবার কথা বলা যাক ফিচারগত তারতম্যের বিষয়ে। Realme 11 Pro 5G এবং Realme 11 Pro+ 5G -এর ক্যামেরা বিভাগ স্বতন্ত্র থাকছে। যেমন সিরিজের স্ট্যান্ডার্ড মডেলটি এসেছে ১০০ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ সহ। অন্যদিকে উচ্চতর Realme 11 Pro+ মডেলে পাওয়া যাবে ২০০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট।

RELATED ARTICLES

Most Popular