Realme ব্যবহারকারীদের জন্য সুখবর, দেড় বছরের পুরনো ফোনে Android 12 আপডেট চলে এল

Avatar

Published on:

Realme C25 receives Android 12 based Realme UI 3 update

রিয়েলমি গত ফেব্রুয়ারি মাসে ভারতে Realme C25 স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য Android 12 নির্ভর Realme UI 3.0 আপডেটের আর্লি অ্যাক্সেস রোলআউট করেছিল। প্রাথমিক বিটা বিল্ডের পর সংস্থার ফোনে নতুন সফটওয়্যার আপডেটের স্টেবেল ভার্সন পৌঁছতে সাধারণত মাস খানেক সময় লাগে। একইভাবে আর্লি অ্যাক্সেসের প্রায় নয় মাস পর ভারতে Realme C25 হ্যান্ডসেটে অ্যান্ড্রয়েডের দ্বাদশ সংস্করণের স্টেবেল ভার্সন রিলিজের খবর অবশেষে সামনে এসেছে।

Android 12 নির্ভর Realme UI 3.0 পেতে গেলে প্রথম শর্ত হিসাবে Realme C25 ব্যবহারকারীদের RMX3193_11.A.25/RMX3193_11.A.26 ফার্মওয়্যার ভার্সনে আপগ্রেড থাকতে বলা হয়েছে। এই মুহূর্তে ব্যাচ ধরে নয়া আপডেট রোলআউট চলছে৷ ফলে প্রত্যেক ইউজারের কাছে আসতে কিছুটা সময় লাগতে পারে।

নতুন সফটওয়্যারে আপগ্রেড হয়ে Realme C25 মডেল Android 12 ভার্সনের উন্নত প্রাইভেসি ও সিকিউরিটি ফিচার এবং আরও দৃষ্টিনন্দন ইউজার ইন্টারফেসে রান করবে। আবার গেম খেলার সময় সিপিইউয়ের উপর চাপ কমিয়ে ব্যাটারির আয়ু দীর্ঘ করতে সাহায্য করবে। কুইক লঞ্চ নামে এক নতুন বৈশিষ্ট্য বেশি ব্যবহার করা অ্যাপগুলিকে চিহ্নিত করে প্রি-লোড করে রাখবে, যাতে খুলতে সুবিধা হয়।

উল্লেখ্য, Realme C25 লঞ্চ হয়েছিল গত বছরের মার্চে। স্পেসিফিকেশনের কথা বললে, এতে ৬.৫ ইঞ্চি এলসিডি ডিসপ্লে, MediaTek Helio G70 প্রসেসর, ৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি/১২৮ জিবি স্টোরেজ, ৪৮+১৩+২+২ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট-সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি আছে।

সঙ্গে থাকুন ➥