Realme C30s এর দাম রাখা হবে মাত্র ৭৯৯৯ টাকা, থাকবে শক্তিশালী ৫০০০mAh ব্যাটারি

Avatar

Published on:

Realme C30s Price in India Leak

গতকাল অর্থাৎ ৮ই সেপ্টেম্বর Realme তাদের আপকামিং বাজেট হ্যান্ডসেট Realme C30s -এর ভারতে লঞ্চ তারিখ প্রকাশ্যে এনেছিল। এক্ষেত্রে সংস্থাটি আগামী ১৪ই সেপ্টেম্বর ঠিক দুপুর ১২টা নাগাদ আলোচ্য স্মার্টফোনকে এদেশের গ্রাহক-বেসের জন্য অফিসিয়াল করবে বলে নিশ্চিত করেছে। একই সাথে, আলোচ্য ডিভাইসটির কয়েকটি মুখ্য ফিচারের তথ্য উল্লেখ করে একটি টিজার পেজও লাইভ করা হয় Realme India -এর অফিসিয়াল ওয়েবসাইটে। আর আজ, C-সিরিজের এই লেটেস্ট মডেল কয়টি স্টোরেজ কনফিগারেশন অফার করবে এবং সেগুলির সম্ভাব্য দাম কিরূপ হবে সেই সংক্রান্ত বিশদ নিয়ে চলে এসেছি আমরা। চলুন লঞ্চ-পরবর্তী সময়ে Realme C30s স্মার্টফোনকে কত টাকার বিনিময়ে কেনা যাবে তা দেখে নেওয়া যাক…

লঞ্চের আগে ফাঁস হল Realme C30s ফোনের দাম

টেকনোলজি নিউজ সাইট TheCluesTech -এর একটি সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, রিয়েলমি সি৩০এস স্মার্টফোনকে দুটি স্টোরেজ কনফিগারেশনে নিয়ে আসা হবে। যার মধ্যে, ২ জিবি র‍্যাম+৩২ জিবি স্টোরেজ যুক্ত বেস বিকল্পটি ৭,৯৯৯ টাকার প্রাইজ ট্যাগের সাথে আসবে। আর, ৩ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ৮,৭৯৯ টাকা।

Realme C30s -এর সম্ভাব্য স্পেসিফিকেশন

রিয়েলমি দ্বারা লাইভ করা টিজার পেজ অনুসারে, গত ২০ই জুন ভারতে আত্মপ্রকাশ করা Realme C30 ফোনের ‘আইডেন্টিকাল’ ভার্সন হবে আপকামিং রিয়েলমি সি৩০এস। অর্থাৎ প্রায় একই রকম ফিচার দেখা যাবে উল্লেখিত মডেল-দ্বয়ে। যদিও, পূর্বসূরি এবং উত্তরসূরির মধ্যে সিকিউরিটি ফিচার সংক্রান্ত পার্থক্য নজরে পড়তে পারে। অর্থাৎ, আসন্ন ফোনটিতে নিরাপত্তার জন্য সম্ভবত একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপস্থিত থাকবে।

এই স্মার্টফোনের রিয়ার প্যানেলে ‘ইউনিক’ প্যাটার্ন সহ একটি ফ্ল্যাট ফ্রেম-যুক্ত ডিজাইন দেখা যাবে। আর সামনে, একটি ৬.৫-ইঞ্চির ডিউ-ড্রপ নচ ডিসপ্লে দেখা যেতে পারে। সংস্থার তরফ থেকে এখনও ডিভাইসটির ডিসপ্লে ফিচার প্রকাশ করা হয়নি। তবে যেহেতু এটি একই লো-বাজেট ফোন, সেহেতু ডিভাইসটির ডিসপ্লে হয়তো – এইচডি প্লাস (১৬০০x৭২০ পিক্সেল) রেজোলিউশন, ৬০ হার্টজ রিফ্রেশ রেট ১৬.৭ মিলিয়ন কালার এবং ৮৮.৭% স্ক্রিন-টু-বডি রেশন অফার করবে বলে আমাদের অনুমান। যাইহোক, হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক সংস্থার নিজস্ব রিয়েলমি ইউআই এস (Realme UI S) কাস্টম স্কিনে চলবে।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, সি-সিরিজের এই আসন্ন স্মার্টফোনে LED ফ্ল্যাশ সহ একটি ৮ মেগাপিক্সেলের একক রিয়ার ক্যামেরা এবং সামনে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান থাকবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য পূর্বসূরীর মতোই, রিয়েলমি সি৩০এস ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি সহ আসতে পারে।

টিজার পেজে আরো উল্লেখ করা হয়েছে যে, রিয়েলমি সি৩০এস একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে। যদিও কোন ভার্সনের চিপসেট থাকবে সেই বিশদ এখনো গোপন রাখা হয়েছে। তবে, ডিভাইসটিতে ব্যবহৃত চিপসেট AnTuTu বেঞ্চমার্কে প্রায় ১০৬,৪০৯ পয়েন্ট স্কোর করছে, বলে জানতে পেরেছি আমরা। দেখতে গেলে, বিদ্যমান রিয়েলমি সি৩০ স্মার্টফোনের ১২এনএম প্রসেসিং নোড ভিত্তিক অক্টা-কোর ইউনিসক টি৬১২ (Unisoc T612) প্রসেসর দ্বারা অর্জিত স্কোরের থেকে অনেক কম এই পয়েন্ট। অতএব, রিয়েলমির এই নয়া ফোনের ভিন্ন চিপসেটের সাথে আসার সম্ভাবনাই ব্যাপক। পরিশেষে, লঞ্চ-পরবর্তী সময়ে আসন্ন Realme C30s -কে ব্ল্যাক এবং ব্লু – এই দুটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে বলেও নিশ্চিত করেছে রিয়েলমি।

সঙ্গে থাকুন ➥