ঝড়ের গতিতে চার্জ হবে ফোন, 240W ফাস্ট চার্জিং স্পিড নিয়ে ভারতে আসছে Realme GT 3

Avatar

Published on:

Realme GT 3 BIS Certified

গত মাসে, মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ (MWC 2023) প্রযুক্তি সম্মেলনে Realme GT 3 স্মার্টফোনটি গ্লোবাল মার্কেটের জন্য আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হয়েছে। এটিই প্রথম ফোন, যা চীনের বাইরে ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আসলে এই ডিভাইসটি চীনে লঞ্চ হওয়া Realme GT Neo 5 240W-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে গ্লোবাল মার্কেটে এসেছে। আর এখন Realme GT 3-কে ভারতের বিআইএস (BIS) সার্টিফিকেশন সাইটে স্পট করা গেছে, যা ইঙ্গিত দেয় যে এটি শীঘ্রই ভারতীয় বাজারেও পা রাখতে চলেছে।

Realme GT 3 পেল BIS-এর অনুমোদন

RMX3709 মডেল নম্বর সহ রিয়েলমি জিটি ৩ ফোনটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। যদিও, সার্টিফিকেশনটি এই হ্যান্ডসেটের কোনও স্পেসিফিকেশন প্রকাশ করেনি। তবে রিয়েলমি জিটি ৩-এর স্পেসিফিকেশনগুলি আর অজানা নেই। কারণ, এটি ইতিমধ্যেই ইউরোপে ৬৪৯ ইউরো (প্রায় ৫৭,৫২০ টাকা)-র প্রারম্ভিক মূল্যে উন্মোচিত হয়েছে। গ্লোবাল মার্কেটে এটি একাধিক ভ্যারিয়েন্টে পাওয়া যাবে, যেমন ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ। এটি মে বা জুনের মধ্যে ইউরোপের বাজারে বিক্রির জন্য উপলব্ধ হবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখযোগ্যভাবে, রিয়েলমি জিটি ৩-এর ইউনিক সেলিং পয়েন্ট বা ইউএসপি (USP) হল, এর চার্জিং গতি। এটিই প্রথম ফোন, যা চীনের বাইরে ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ফোনটি আসলে রিয়েলমি জিটি নিও ৫-এর ২৪০ ওয়াট চার্জিং ভ্যারিয়েন্টের একটি রিব্র্যান্ডেড সংস্করণ, যা বর্তমানে চীনা বাজারে উপলব্ধ।

অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কে বললে, Realme GT 3-এ ৬.৭৪ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ১.৫কে (1.5K) রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ যুক্ত রয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) ইউজার ইন্টারফেসে রান করে।

এছাড়াও ক্যামেরার ক্ষেত্রে, Realme GT 3-এর ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত রয়েছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, GT 3-এ ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৬০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥