Realme GT 3 240W বিশ্বের সবচেয়ে দ্রুত ফাস্ট চার্জিং সাপোর্ট সহ লঞ্চ হল, ১০ মিনিটের কমে হবে ফুল চার্জ

Avatar

Published on:

Realme GT 3 Launched

Realme GT 3 অবশেষে রাশিয়ায় লঞ্চ হল। গত মার্চে MWC 2023 ইভেন্টে এর উপর থেকে সর্বপ্রথম পর্দা সরানো হয়েছিল। অবশেষে এটি বাজারে বিক্রির জন্য উপলব্ধ হল। Realme GT 3 এর বিশেষ আকর্ষণ হল, এটি ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ এসেছে, যা ১০ মিনিটের চার্জে ফোনকে ফুল চার্জ করে দিতে পারে। এছাড়া এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আসুন Realme GT 3 এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Realme GT 3 এর দাম ও লভ্যতা

রিয়েলমি জিটি ৩ এর ১৬ জিবি র‌্যাম ও ১টিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে ৬৯,৯৯০ রুবেল, যা ৬৮,৫০০ টাকার সমান। এটি DNS, Mvideo, Ozon এর মতো প্ল্যাটফর্ম থেকে কেনা যাবে।

Realme GT 3 এর স্পেসিফিকেশন ও ফিচার

রিয়েলমি জিটি ৩ ফোনের সামনে দেখা যাবে ৬.৭৪-ইঞ্চির ১.৫কে (২৭৭২x১২৪০ পিক্সেল) ডিসপ্লে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৯৩.৬৯ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও এবং ১,৪০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এক্ষেত্রে সংস্থার দাবি, কনটেন্টের উপর ভিত্তি করে ডিভাইসটি স্বয়ংক্রিয়ভাবে ৪০ হার্টজ, ৪৫ হার্টজ, ৬০ হার্টজ, ৭২ হার্টজ, ৯০ হার্টজ, ১২০ হার্টজ এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের মধ্যে স্যুইচ করতে সক্ষম। সিকিউরিটির জন্য এতে আন্ডার স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

পারফরম্যান্সের জন্য রিয়েলমি জিটি ৩ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর ও ১৬ জিবি র‌্যাম (LPDDR4x) দেওয়া হয়েছে। সাথে রয়েছে ১টিবি স্টোরেজ (UFS 3.1)। আবার তাপ নিয়ন্ত্রণের জন্য হ্যান্ডসেটটি স্টেইনলেস স্টিল ভ্যাপার কুলিং সিস্টেম সহ এসেছে।এর অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর, ডলবি অ্যাটমস সমর্থিত ডুয়াল স্টেরিও স্পিকার।

Realme GT 3 স্মার্টফোনের বিশেষত্ব হল এর ব্যাটারি ও চার্জিং সলিউশন। এক্ষেত্রে ডিভাইসে ৪,৬০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা লেটেস্ট ২৪০ ওয়াট চার্জিং টেকনোলজি সমর্থন করে। সংস্থার দাবি অনুসারে, ২৪০ ওয়াটের চার্জারটি প্রায় ৪ মিনিটের মধ্যে ডিভাইসকে ৫০% পর্যন্ত চার্জ করতে সমর্থ। আর ফুল চার্জ করতে সময় নেবে ৯.৫ মিনিট।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Realme GT 3 স্মার্টফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX890 সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, এবং ২ মেগাপিক্সেল সেন্সর। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল Samsung S5K3P9SP04 ফ্রন্ট সেন্সর। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ কাস্টম স্কিনে চলবে।

সঙ্গে থাকুন ➥