64MP ক্যামেরা, 100W চার্জিং সহ আরও কত কিছু! শোরগোল ফেলতে আসছে Realme GT Neo 5 SE 5G

Avatar

Published on:

Realme GT Neo 5 SE 5G specifications leaked

রিয়েলমি (Realme) সম্প্রতি চীনে GT Neo 5 5G স্মার্টফোনটি লঞ্চ করেছে। এই ফোনটি এখনও পর্যন্ত বিশ্বের দ্রুততম চার্জ হওয়া স্মার্টফোন, যা ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। কোম্পানি আবার এই একই ডিভাইসকে ইউরোপের বাজারে Realme GT 3 5G হিসেবে এনেছে। শীঘ্রই এটি ভারতের মার্কেটেও পা রাখবে বলে আশা করা হচ্ছে। সংস্থাটি বর্তমানে তাদের GT-সিরিজের আরেকটি নতুন স্মার্টফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে, যা Realme GT Neo 5 SE 5G নামে শীঘ্রই লঞ্চ হতে পারে। আর এখন আনুষ্ঠানিকভাবে ঘোষণা করার আগেই, GT Neo 5 SE 5G-এর কিছু মূল বিবরণ অনলাইনে ফাঁস হয়েছে। আসন্ন মডেলটিতে প্রিমিয়াম GT Neo 5 5G-এর চেয়েও বড় ব্যাটারি থাকবে।

প্রকাশ্যে এল Realme GT Neo 5 SE 5G-এর স্পেসিফিকেশন

রিয়েলমি জিটি নিও ৫ এসই একটি প্রিমিয়াম মিড-রেঞ্জ স্মার্টফোন হিসেবে বাজারে আসতে পারে। তবে, লঞ্চের আগেই টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন ফোনটির স্পেসিফিকেশন অনলাইনে ফাঁস করেছেন। ফাঁস হওয়া তথ্য অনুসারে, এই ফোনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৪ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। স্ক্রিনটি ২,১৬০ পিডাব্লিউএম ডিমিং সাপোর্ট করবে। টিপস্টার আরও জানিয়েছেন যে, ডিভাইসটি অঘোষিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে। জানিয়ে রাখি, সম্প্রতি লঞ্চ হওয়া জিটি নিও ৫ বা জিটি ৩ ৫জি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত।

এছাড়াও, একটি সাম্প্রতিক প্রতিবেদনের মাধ্যমে রিয়েলমি জিটি নিও ৫ এসই ৫জি-এর আনটুটু (AnTuTu) স্কোরটি জানা গিয়েছিল। ফাঁস হওয়া বিবরণ অনুসারে, ফোনটি আনটুটু বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে এক মিলিয়ন বা দশ লক্ষেরও বেশি পয়েন্ট অর্জন করেছে। জিটি নিও ৫ এসই ৫জি স্কোর করেছে ১০,২৯,৭৩১ পয়েন্ট, যা মিড রেঞ্জের মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ চিপসেটের প্রাপ্ত ৮,৬২,০০০ পয়েন্টের থেকে বেশ বেশি।

আবার ফটোগ্রাফির জন্য, Realme GT Neo 5 SE 5G-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল-ক্যামেরা সেটআপের মধ্যে এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেলের ওমনিভিশন প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো/ডেপথ সেন্সর উপস্থিত থাকবে। আর সেলফির জন্য, GT Neo 5 SE 5G-তে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে বলে জানা গেছে। পাওয়ার ব্যাকআপের জন্য, রিয়েলমির GT সিরিজের আসন্ন SE ভ্যারিয়েন্টটিতে সম্ভবত বড় ৫,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হবে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

উল্লেখ্য, রিয়েলমি এখনও GT Neo 5 SE 5G-এর লঞ্চ সম্পর্কে কিছু নিশ্চিত করেনি। কোম্পানি প্রাথমিকভাবে চীনে এই ফোনটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। ডিভাইসটি GT Neo 5 সিরিজের অধীনে বিশ্ব বাজারে আসতে পারে, কারণ চীনে লঞ্চ হওয়া GT Neo 5 বিশ্ব বাজারে Realme GT 3 5G হিসাবে উপলব্ধ রয়েছে। এছাড়া, ফোনটি চলতি বছরের শেষে ভারতের বাজারে আসতে পারে।

সঙ্গে থাকুন ➥