Redmi-র দারুণ উদ্যোগ, র‍্যাম ও স্টোরেজের পরিমাণ বাড়ছে এই স্মার্টফোনে

Avatar

Published on:

Redmi 12C New variant launch date India

রেডমি সম্প্রতি ভারতের জন্য Redmi 12C এর একটি নতুন ভ্যারিয়েন্টের টিজার প্রকাশ করেছে। স্মার্টফোনটি গত মার্চ মাসে ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের সাথে এদেশে আত্মপ্রকাশ করেছিল। আর এবার এই রেডমি ডিভাইসটির জন্য সস্তায় একটি নতুন ভার্সন ভারতে আসতে চলেছে, যা ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ অফার করবে। Redmi 12C-এর এই নয়া মডেলটির সম্পর্কে এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে, আসুন সেগুলি দেখে নেওয়া যাক।

Redmi 12C এর নতুন মেমরি ভ্যারিয়েন্ট

যে সমস্ত ক্রেতারা বাজেট রেঞ্জে অতিরিক্ত স্টোরেজ স্পেস খুঁজছেন, তাদের জন্য রেডমি ১২সি-এর ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটি উপযুক্ত হবে। এছাড়া, ডিভাইসটিতে র‍্যাম কার্যত ৩ জিবি পর্যন্ত ভার্চুয়ালি প্রসারিত করার অপশন রয়েছে। ভারতের বাজারে এই স্টোরেজ সংস্করণটি কবে লঞ্চ হবে, তা এখনও ঘোষণা হয়নি। তবে, ব্র্যান্ডটি ইতিমধ্যে আফ্রিকার কেনিয়াতে এই কনফিগারেশনটি লঞ্চ করেছে। আসুন নতুন মডেল আসার আগে বাজেট-রেঞ্জের Redmi 12C-এর স্পেসিফিকেশনগুলির ওপর একবার চোখ বুলিয়ে নেওয়া যাক।

Redmi 12C-এর স্পেসিফিকেশন

রেডমি ১২সি স্মার্টফোনটিতে ১,৬৫০ x ৭২০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন সহ বড় ৬.৭১ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ২০.৬:৯ অ্যাসপেক্ট রেশিও, ৫০০ নিটস ব্রাইটনেস, ১,৫০০:১ কনট্রাস্ট রেশিও এবং ৭০% এনটিএসসি কালার গ্যামট সহ উন্নত ভিজ্যুয়াল এক্সপেরিয়েন্স প্রদান করে। রেডমি ১২সি মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেট দ্বারা চালিত। একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে এর স্টোরেজ সম্প্রসারণ করাও সম্ভব। এই রেডমি ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টমাইজড ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi 12C-এর রিয়ার প্যানেলে এলইডি ফ্ল্যাশ সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ০.০৮ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসটিতে স্ট্যান্ডার্ড ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

Redmi 12C-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল রয়েছে ডুয়েল সিম সাপোর্ট, ৪জি ভিওএলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.১, জিপিএস, একটি মাইক্রোইউএসবি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। এছাড়া নিরাপত্তার জন্য, এই বাজেট রেডমি ফোনে একটি রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের পাশাপাশি ফেস আনলক ফিচারটিও মিলবে৷

সঙ্গে থাকুন ➥