Redmi 12C নয়া 4GB র‌্যাম ও 128GB মেমোরি সহ লঞ্চ হল, দাম 10 হাজার টাকার কম

Avatar

Published on:

Redmi 12C launched New 4gb Ram 128gb Storage variant India

Xiaomi গত ৩০শে মার্চ Redmi 12C নামের একটি বাজেট-রেঞ্জের স্মার্টফোন ভারতে উন্মোচন করেছিল। তখন আলোচ্য মডেলটিকে মোট দুটি স্টোরেজ অপশনের সাথে নিয়ে আসা হয়েছিল, যথা – ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ। আর আজ (২১শে জুন) এই হ্যান্ডসেটের আরেকটি নতুন স্টোরেজ অপশন লঞ্চ করল Xiaomi। যার দরুন এখন Redmi 12C স্মার্টফোনকে এদেশে ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের সাথেও পাওয়া যাবে। অতএব ক্রেতারা উক্ত ফোনকে মোট তিনটি ভিন্ন স্টোরেজ বিকল্পের মধ্যে থেকে বেছে নিতে পারবেন। চলুন Redmi 12C -এর নয়া স্টোরেজ অপশনের দাম ও লভ্যতা সম্পর্কে জেনে নেওয়া যাক…

ভারতে Redmi 12C স্মার্টফোনের ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম এবং প্রাপ্যতা

ভারতে রেডমি ১২সি স্মার্টফোনের নয়া ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পের দাম ৯,৯৯৯ টাকা রাখা হয়েছে। এই নতুন ভ্যারিয়েন্টকে আগামীকাল অর্থাৎ ২২শে জুন থেকে ভারতে কিনতে পাওয়া যাবে৷ এটি – ল্যাভেন্ডার পার্পল, ম্যাট ব্ল্যাক, মিন্ট গ্রিন এবং রয়্যাল ব্লু কালার বিকল্পে এসেছে৷

জানিয়ে রাখি, লঞ্চকালীন সময়ে আলোচ্য হ্যান্ডসেটের ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম রাখা হয়েছিল ৮,৯৯৯ টাকা। আর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ১০,৯৯৯ টাকা।

Redmi 12C -এর স্পেসিফিকেশন ও ফিচার

রেডমি ১২সি স্মার্টফোনে ৬.৭১-ইঞ্চি এইচডি প্লাস (১,৬৫০ x ৭২০ পিক্সেল) আইপিএস এলসিডি ডিসপ্লে প্যানেল দেখা যাবে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার ড্রপ-নচ স্টাইলের এবং এটি ২০.৬:৯ এসপেক্ট রেশিও, ৫০০ নিট পিক ব্রাইটনেস ও ১,৫০০:১ কনট্রাস্ট রেশিও সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে মালি-জি৫২ এমসি২ জিপিইউ এবং মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে।

ক্যামেরা বিভাগের কথা বললে, Redmi 12C স্মার্টফোনের পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং এফ/২.৪ অ্যাপারচার যুক্ত ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য বিদ্যমান থাকছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। তদুপরি, সিকিউরিটি ফিচার হিসাবে এই ফোনে ফেস রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও ফেস আনলক ফিচার উপলব্ধ। কানেক্টিভিটি অপশন হিসাবে – ডুয়েল সিম স্লট, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.১, জিপিএস ও ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত থাকছে৷ পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi 12C -তে ১০ ওয়াট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

সঙ্গে থাকুন ➥