Xiaomi 13 সিরিজের পরেই Redmi K60 Series লঞ্চ হবে, তার আগেই ক্যামেরার তথ্য ফাঁস

Avatar

Published on:

Redmi K60 Series Camera specifications leaked

দীর্ঘদিন ধরেই প্রখ্যাত স্মার্টফোন ব্র্যান্ড শাওমির পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ Xiaomi 13 সিরিজ নিয়ে জল্পনা চলেছে।, সূত্র মারফৎ জানা গেছে যে, এই লাইনআপে অন্তর্ভুক্ত ডিভাইসগুলি নভেম্বরের শেষে বা ডিসেম্বরের শুরুতে চীনের বাজারে আত্মপ্রকাশ করবে। নতুন Xiaomi 13 সিরিজের লঞ্চের পরেই, কোম্পানি তাদের জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমি (Redmi)-এর আসন্ন K60 সিরিজটি বাজারে উন্মোচন করার প্রস্তুতি শুরু করবে বলে শোনা যাচ্ছে। অনুমান, এই সিরিজে অন্ততপক্ষে Redmi K60, K60 Pro এবং K60 Gaming – এই তিনটি মডেল লঞ্চ হবে। আর এখন এক নির্ভরযোগ্য টিপস্টারের সৌজন্যে Redmi K60 সিরিজের ক্যামেরা সম্পর্কিত তথ্যগুলি প্রকাশ্যে এসেছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

ফাঁস হল Redmi K60 এর ক্যামেরা স্পেসিফিকেশন

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন তার সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট) পোস্টে পরবর্তী প্রজন্মের রেডমি কে-সিরিজের স্মার্টফোনগুলির ক্যামেরা সংক্রান্ত একাধিক গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেছেন। টিপস্টারের দাবি, কে৬০ লাইনআপের একটি ডিভাইসে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকবে, যেখানে অপর একটি মডেলে প্রধান ক্যামেরা হিসাবে ওআইএস (OIS) সাপোর্ট সহ একটি ৫০ মেগাপিক্সেলের সেন্সর অবস্থান করবে।

এছাড়া, অনুমান করা হচ্ছে যে স্ট্যান্ডার্ড রেডমি কে৬০-তে ৬৪ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৬৮৬ প্রধান ক্যামেরা থাকবে, যেখানে সিরিজের প্রো মডেলটি সম্ভবত ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সাথে আসবে। তবে এই তথ্যটি বেশ বিভ্রান্তিকর, কেননা কে৬০ লাইনআপের স্ট্যান্ডার্ড মডেলটি ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা সেন্সর অফার করবে বলে এর আগে দাবি করা হয়েছিল। তাই, কে৬০ সিরিজের ক্যামেরা সেটআপ সম্পর্কে সবিস্তারে এবং নিশ্চিতভাবে জানতে, আসন্ন রিপোর্ট এবং লিকগুলির জন্য অপেক্ষা করা ছাড়া উপায় নেই।

প্রসঙ্গত, ইতিমধ্যেই জানা গেছে যে, Redmi K60-তে পাঞ্চ-হোল ডিজাইন সহ ফ্ল্যাট অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ চিপসেট দ্বারা চালিত হবে আশা করা হচ্ছে এবং এটি শক্তিশালী ৫,৫০০ ব্যাটারির সাথে আসতে পারে, যা ৬৭ ওয়াট চার্জিং সাপোর্ট করবে।

অন্যদিকে, K60-এর তুলনায়, Redmi K60 Pro ফোনটি একটি উন্নততর চিপসেট, একটি উচ্চতর প্রধান ক্যামেরা এবং একটি দ্রুততর চার্জিং সাপোর্ট অফার করতে পারে। আবার, Redmi K60 Gaming মডেলটি অ্যামোলেড প্যানেলের সাথে আসবে বলে মনে করা হচ্ছে, যা ২কে (2K) রেজোলিউশন সাপোর্ট করবে। এছাড়াও, এতে কোয়ালকমের অঘোষিত স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট এবং ১০০ ওয়াট চার্জিং সাপোর্ট অন্তর্ভুক্ত থাকতে পারে।

উল্লেখ্য, Redmi K60 সিরিজটি ২০২৩-এর প্রথম ত্রৈমাসিকেই আত্মপ্রকাশ করবে বলে মনে করা হচ্ছে। এই লাইনআপের কিছু ডিভাইস আবার বিশ্ববাজারে পোকো (Poco) ব্র্যান্ডের হ্যান্ডসেট হিসাবে লঞ্চ হতে পারে। Redmi K60 Gaming মডেলটি চীনের বাইরের অন্যান্য বাজারে Poco F4 GT হিসাবে রিব্র্যান্ড করা হতে পারে।

সঙ্গে থাকুন ➥