HomeMobilesশুধু 50MP টেলিফটো ক্যামেরা নয়, Redmi K80 ফোনে পাওয়া যাবে 120 ফাস্ট...

শুধু 50MP টেলিফটো ক্যামেরা নয়, Redmi K80 ফোনে পাওয়া যাবে 120 ফাস্ট চার্জের সাপোর্টও

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড, রেডমি গত বছরের নভেম্বরে Redmi K70 সিরিজের পারফরম্যান্স কেন্দ্রিক স্মার্টফোনগুলি লঞ্চ করেছিল। তাই আশা করা হচ্ছে যে এই বছর একই সময়ে এর উত্তরসূরি Redmi K80 লাইনআপটি লঞ্চ হবে। বিগত কিছু সপ্তাহ ধরে Redmi K80 এবং Redmi K80 Pro মডেলগুলির সম্ভাব্য আপগ্রেড সম্পর্কে নানা তথ্য সামনে আসছে। আর এখন এক সুপরিচিত টিপস্টার সোশ্যাল মিডিয়ায় Redmi K80 Pro মডেলের কিছু প্রধান বৈশিষ্ট্য শেয়ার করেছেন। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

Redmi K80 Pro ফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

চলতি সপ্তাহের শুরুর দিকের একটি রিপোর্টে প্রকাশ করা হয় যে, রেডমি কে৮০ প্রো কিছু আকর্ষণীয় আপগ্রেডের সাথে আসবে, যার মধ্যে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসর, ২কে ডিসপ্লে এবং একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স রয়েছে। আর এখন টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন এই জল্পনাগুলিকে সমর্থন করেছেন এবং এও জানিয়েছেন যে রেডমি কে৮০ প্রো ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে, যা ৫,৫০০ এমএএইচ ব্যাটারিকে দ্রুত চার্জ করবে।

এছাড়াও সূত্র মারফৎ জানা গেছে যে, ফোনটিতে আরও প্রিমিয়াম লুক অ্যান্ড ফিলের জন্য একটি নতুন আবরণ সহ ধাতব ফ্রেম এবং গ্লাস ব্যাক প্যানেল থাকবে। স্ট্যান্ডার্ড রেডমি কে৮০ মডেলটিও পারফরম্যান্সের দিক থেকে পিছিয়ে থাকবে না। আগের প্রতিবেদনগুলি থেকে জানা গেছে যে এটি স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেটে চলবে, যা হাই-এন্ড বিভাগে প্রতিযোগিতা করবে।

Redmi K80 সিরিজের প্রো এবং স্ট্যান্ডার্ড উভয় মডেলেই ২কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ফ্ল্যাট ওলেড (OLED) ডিসপ্লে থাকবে বলে শোনা যাচ্ছে। দুই মডেলের মূল পার্থক্যটি ক্যামেরা বিভাগে দেখা যেতে পারে। Redmi K80 Pro সম্ভবত একটি ডেডিকেটেড টেলিফোটো লেন্সের সাথে আসবে, যা স্ট্যান্ডার্ড Redmi K80 মডেলে অনুপস্থিত থাকবে। যদিও সিরিজটি লঞ্চ কবে হচ্ছে, তা এখনও নিশ্চিত নয়। তবে মনে করা হচ্ছে যে Xiaomi 15 সিরিজটি সর্বপ্রথম Qualcomm Snapdragon 8 Gen 4 প্রসেসরের সাথে বাজারজাত করা হবে, যা অক্টোবরে লঞ্চ হতে চলেছে। Redmi K80 সিরিজ নভেম্বরের কোনও এক সময় আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। Xiaomi 15 লাইনআপের মতো হাই প্রাইস ট্যাগ ছাড়াই যারা ফ্ল্যাগশিপ এক্সপেরিয়েন্স খুঁজছেন, তাদের জন্য Redmi K80 সিরিজ একটি ভালো বিকল্প হবে।

RELATED ARTICLES

Most Popular