১০৮ মেগাপিক্সেল ক্যামেরার Redmi Note 11 Pro 2023 শীঘ্রই বাজারে আসছে, থাকবে পাওয়ারফুল প্রসেসর

Avatar

Published on:

Redmi Note 11 Pro 2023 Spotted SIRIM Certification

বিগত কয়েক সপ্তাহ ধরেই জল্পনা যে, জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রেডমি Redmi Note 11 Pro 2023 নামে একটি নতুন হ্যান্ডসেট বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই ডিভাইসটি ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC), ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC) এবং গুগল প্লে কনসোল (Google Play Console)-এর ডেটাবেসে উপস্থিত হয়েছে। আর এখন, Redmi Note 11 Pro 2023 এসআইআরআইএম (SIRIM)-এর সাইটেও উপস্থিত হয়েছে। চলুন এই সার্টিফিকেশন থেকে আপকামিং রেডমি ফোনটির সম্পর্কে কি কি তথ্য উঠে এল, জেনে নেওয়া যাক।

Redmi Note 11 Pro 2023-কে দেখা গেল SIRIM-এর সাইটে

2209116AG মডেল নম্বর সহ নতুন রেডমি নোট ১১ প্রো ২০২৩ এসআইআরআইএম (SIRIM) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। তবে মডেল নম্বর ছাড়া এই সার্টিফিকেশনটি ডিভাইসটির সম্পর্কে কোনও বিবরণ প্রকাশ করেনি। তবে, এটি নিশ্চিত করে যে ফোনটি শীঘ্রই মালয়েশিয়ার বাজারে পা রাখতে পারে। ইতিপূর্বেই জানা গেছে যে, রেডমি নোট ১১ প্রো ২০২৩ ভারতীয় বাজারে লঞ্চ হবে না। এখনও পর্যন্ত ডিভাইসটি সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, তা দেখে নেওয়া যাক।

রেডমি নোট ১১ প্রো ২০২৩- এর সম্ভাব্য স্পেসিফিকেশন – Redmi Note 11 Pro 2023 Expected Specifications

পূর্ব প্রকাশিত বেশ কিছু রিপোর্টে দাবি করা হয়েছে যে, রেডমি নোট ১১ প্রো ২০২৩ মডেলটি গত বছর লঞ্চ হওয়া রেডমি নোট ১০ প্রো-এর থেকে খুব বেশি আলাদা হবে না। জানিয়ে রাখি, নোট ১০ প্রো-এ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ যুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 10 Pro-এর রিয়ার শেলটিতে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর, এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সহ কোয়াড ক্যামেরা সিস্টেম রয়েছে। আর ডিসপ্লের ওপরে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 10 Pro ৫,০২০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়া নিরপত্তার জন্য, এতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও অন্তর্ভুক্ত করা হয়েছে। আগের গুগল প্লে কনসোল-এর তালিকাটি ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, Redmi Note 11 Pro 2023 ফোনেও‌ একই‌ ধরণের ফিচার থাকবে।

সঙ্গে থাকুন ➥