২০ হাজার টাকার কমে Samsung-র সেরা চারটি স্মার্টফোন, তালিকায় আছে 4G ও 5G ফোন

Avatar

Published on:

Samsung best smartphone under 20000 rupees Samsung Galaxy f34 galaxy a14 galaxy f54 galaxy m14 5G

এখন ভারতীয় স্মার্টফোন বাজারে Samsung কিছুদিন অন্তরই নতুন স্মার্টফোন লঞ্চ করছে। দক্ষিণ কোরিয়ার এই কোম্পানিটির পোর্টফোলিওতে এখন বাজেট রেঞ্জ থেকে মিড রেঞ্জ এবং প্রিমিয়াম রেঞ্জের একাধিক ফোন তালিকাভুক্ত আছে। তাই যে সমস্ত মানুষের বাজেট কম তাদের জন্য কোম্পানির কাছে রয়েছে বাজেট ফোনের এক বিপুল সম্ভার। এই ফোনগুলিতে বড় ব্যাটারি, ফুল এইচডি প্লাস ডিসপ্লে এবং দুর্দান্ত ক্যামেরা পাওয়া যাবে। এই প্রতিবেদনে আমরা Samsung-এর এমনই চারটি ফোনের কথা বলবো, যাদের দাম ২০,০০০ টাকার কম। আর এই ফোনগুলির নাম – Samsung Galaxy F34 5G, Samsung Galaxy A14, Samsung Galaxy F54 5G এবং Samsung Galaxy M14 5G। চলুন এই চারটি হ্যান্ডসেট সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Samsung Galaxy F34 5G

স্যামসাংয়ের এই বাজেট ফোনটির দাম ১৮,৯৯৯ টাকা। Samsung Galaxy F34 5G স্মার্টফোনে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট হল ১২০ হার্টজ। ফটোগ্রাফির জন্য এই ফোনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা সহ ৮ মেগাপিক্সেল দুটি সেন্সর উপস্থিত। এছাড়াও, ডিভাইসটিতে একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও দেওয়া হয়েছে। স্যামসাংয়ের এই হ্যান্ডসেটে ৬ জিবি র‍্যামের সাথে ১২৮ জিবি স্টোরেজ আছে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১ টিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে।

কানেক্টিভিটির জন্য এতে ৫জি, ৪জি, ৩জি, ২জি, জিপিএস, ব্লুটুথ, ওয়াইফাই, ইউএসবি টাইপ সি, ৩.৫ এমএম অডিও জ্যাক এবং এনএফসি-এর মত ফিচার গুলি উপস্থিত। আর স্মার্টফোনে অ্যাক্সিলোমিটার, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, গাইরো সেন্সর, জিওম্যাগনেটিক সেন্সর এবং ভার্চুয়াল প্রক্সিমিটি সেন্সরও দেওয়া হয়েছে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য পাওয়া যাবে ৬০০০ এমএএইচ ব্যাটারি।

Samsung Galaxy A14

স্যামসাং গ্যালাক্সি এ১৪ এর দাম ১৪,৪৯৯ টাকা। এতে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস স্ক্রিন দেওয়া হয়েছে। আর ফটোগ্রাফির জন্য পাওয়া যাবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর ও ২ মেগাপিক্সেল তৃতীয় সেন্সর। এই ফোনে প্রদত্ত ক্যামেরা অটোফোকাস সাপোর্ট করে। এছাড়া সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা উপস্থিত।

Samsung Galaxy A14 স্মার্টফোনে রয়েছে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১ টিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো যেতে পারে। ডুয়েল সিমের এই ফোনে কানেক্টিভিটির জন্য আছে ৪জি, ৩জি, ২জি, ব্লুটুথ, ওয়াইফাই এবং ৩.৫ এমএম অডিও জ্যাকের মতন ফিচার। এছাড়াও এতে অ্যাক্সিলোমিটার, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, জিওম্যাগনেটিক সেন্সর, লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর দেওয়া হয়েছে।

Samsung Galaxy F54 5G

ক্রেতারা এখন স্যামসাংয়ের এই ৫জি ফোনটি কিনতে পারবেন মাত্র ১২,৯৯০ টাকায়। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে ২.৪ জিগাহার্টজ অক্টাকোর প্রসেসর। আর এতে ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফির জন্য ৫০ মেগাপিক্সেলের একটি প্রাইমারি এবং ২ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এছাড়া ফোনটির সামনে ১৩ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে, যা অটোফোকাস সাপোর্ট করে।

Samsung Galaxy F54 5G ফোনে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজ উপস্থিত, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। ডুয়েল সিমের এই ফোনে কানেক্টিভিটির জন্য আছে ৫জি, ৪জি, ইউএসবি টাইপ সি, ৩.৫ এমএম হেডফোন জ্যাক, ওয়াইফাই জিপিএস ব্লুটুথ-এর মতো একাধিক ফিচার। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চালিত এই ফোনে অ্যাক্সিলোমিটার, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, গাইরো সেন্সর, জিওম্যাগনেটিক সেন্সর, লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সরের মতো একাধিক সেন্সর উপস্থিত। আর পাওয়ার ব্যাকআপের জন্য ডিভাইসটিতে ৬০০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

Samsung Galaxy M14 5G

স্যামসাংয়ের আরেকটি ৫জি বাজেট ফোন হল গ্যালাক্সি এম১৪ ৫জি, যার দাম ১৫,৯৯০ টাকা। আর এই ফোনের সামনে দেখা যাবে ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস পিএলএস এলসিডি ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ক্যামেরার কথা বললে, এতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার সেন্সর ও দুটি ২ মেগাপিক্সেল সেন্সর। আর ভিডিও কলিং ও সেলফির জন্য এই হ্যান্ডসেটে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও দেওয়া হয়েছে।

এতে আছে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, আর আপনি চাইলে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়াতে পারবেন। কানেক্টিভিটির জন্য এই ফোনে আছে ডুয়েল সিম সাপোর্ট, ৫জি, ৪জি, ৩জি, ২জি, ইউএসবি টাইপ সি, জিপিএস ওয়াইফাই এবং ব্লুটুথের মত ফিচার। এছাড়াও, অ্যান্ড্রয়েড ওএস চালিত এই ফোনে অ্যাক্সিলোমিটার, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, গাইরো সেন্সর, জিওম্যাগনেটিক সেন্সর, লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর দেওয়া হয়েছে। আর এই ডিভাইসে ৬০০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত।

সঙ্গে থাকুন ➥