HomeMobilesভারতে আসছে Samsung এর দুই নতুন 5G ফোন, স্পেসিফিকেশন কেমন হবে দেখে নিন

ভারতে আসছে Samsung এর দুই নতুন 5G ফোন, স্পেসিফিকেশন কেমন হবে দেখে নিন

স্যামসাং ফেব্রুয়ারির শুরুতেই তাদের ফ্ল্যাগশিপ Galaxy S23 সিরিজের হ্যান্ডসেটগুলি বিশ্ববাজারে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। তবে এর পাশাপাশি দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি তাদের একাধিক বাজেট-রেঞ্জ এবং মিড-রেঞ্জ ডিভাইসের ওপরও কাজ করছে, যেগুলি খুব শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করতে পারে। আর এখন Samsung Galaxy A14 এবং Galaxy M54 5G নামে এরকমই দুটি স্মার্টফোনকে ভারতের বিআইএস (BIS) সার্টিফিকেশন ওয়েবসাইটে স্পট করা গেছে, যা এদেশে এই ফোনগুলির শীঘ্রই লঞ্চের ইঙ্গিত দিচ্ছে। চলুন তাহলে এখনও পর্যন্ত স্যামসাংয়ের এই দুই A এবং M-সিরিজের ফোন সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A14 এবং Galaxy M54 5G-কে দেখা গেল BIS-এর সাইটে

স্যামসাং গ্যালাক্সি এ১৪ SM-A145F/DS মডেল নম্বর সহ ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর ডেটাবেসে হাজির হয়েছে। অন্যদিকে, গ্যালাক্সি এম৫৪ 5G SM-M546B/DS মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে। তবে যথারীতি, বিআইএস-এর তালিকায় এই দুই অঘোষিত স্যামসাং স্মার্টফোনের কোনও স্পেসিফিকেশন প্রকাশ করা হয়নি। তবে, ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্ট ও লিক থেকে এই ডিভাইসগুলি সম্পর্কে একাধিক তথ্য জানতে পারা গেছে, আসুন এগুলি দেখে নেওয়া যাক।

Samsung Galaxy A14-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ১৪-এ ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৮ ইঞ্চির ফুল-এইচডি+ আইপিএস এলসিডি প্যানেল থাকবে। এই এ-সিরিজের ফোনটি অঞ্চলের ওপর নির্ভর করে দুটি ভিন্ন চিপসেট ভ্যারিয়েন্টে আসবে বলে শোনা যাচ্ছে। একটি মডেলে অঘোষিত স্যামসাং এক্সিনস ১৩৩০ চিপসেট ব্যবহার করা হবে, আর অন্য ভ্যারিয়েন্টটি মিডিয়াটেকের এন্ট্রি-লেভেল ৫জি চিপসেট দ্বারা চালিত হবে যা ডাইমেনসিটি ৭০০ নামে পরিচিত।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A14-এর ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে, যা ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা নিয়ে গঠিত। আর ফোনের সামনে একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। সাম্প্রতিক রিপোর্টগুলি প্রকাশ করেছে যে, Galaxy A14 ব্লুটুথ ৫.৩ এবং ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই সাপোর্ট করবে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, স্মার্টফোনটি ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসবে, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Samsung Galaxy M54 5G-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

লিক অনুসারে, স্যামসাং গ্যালাক্সি এম৫৪ ৫জি-এ একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট, ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির সুপার-অ্যামোলেড (sAMOLED) ডিসপ্লে থাকবে। আসন্ন ডিভাইসটি এক্সিনস ১,৩৩০ মিড-রেঞ্জ চিপসেট দ্বারা চালিত হবে বলে জানা গেছে। এটাও শোনা যাচ্ছে যে, ফোনটি কিছু অঞ্চলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট সহ উন্মোচিত হতে পারে।

ক্যামেরার ক্ষেত্রে, Samsung Galaxy M54 5G-এ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ইউনিট দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করবে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেলফি ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে৷ আর পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy M54 5G মডেলে ২৫ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে।

RELATED ARTICLES

আরও পড়ুন