HomeMobilesSamsung আনছে Galaxy A16 ও Galaxy A06 নামে দুই নতুন ফোন, কত দাম, ফিচার্স কেমন জেনে নিন

Samsung আনছে Galaxy A16 ও Galaxy A06 নামে দুই নতুন ফোন, কত দাম, ফিচার্স কেমন জেনে নিন

স্যামসাং তাদের Galaxy A সিরিজের অধীনে Samsung Galaxy A16 এবং Samsung Galaxy A06 স্মার্টফোনগুলি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। এই হ্যান্ডসেটগুলি গত বছর অক্টোবর মাস উন্মোচিত Samsung Galaxy A15 এবং ডিসেম্বরে লঞ্চ হওয়া Samsung Galaxy A05 মডেলের উত্তরসূরি হিসেবে বাজারে পা রাখবে। যদিও Samsung Galaxy A16 এবং Samsung Galaxy A06 সম্পর্কে এখনও কোম্পানির তরফে কিছু নিশ্চিত করা হয়নি। তবে একটি সাম্প্রতিক রিপোর্ট থেকে এগুলির লঞ্চের টাইমলাইন এবং দামের পরিসর জানা গেছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

Samsung Galaxy A16 এবং Samsung Galaxy A06 ফোনের লঞ্চের টাইমলাইন (প্রত্যাশিত)

গ্যালাক্সি ক্লাবের রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এ১৬ এবং স্যামসাং গ্যালাক্সি এ০৬ ফোন দুটি সম্ভবত এবছরের ডিসেম্বরের মধ্যে উন্মোচন করা হবে। তবে রিপোর্টে যোগ করা হয়েছে যে ফোনগুলি আগামী বছরের প্রথম দিকে বিশ্ব বাজারে লঞ্চ নাও হতে পারে। এতে বলা হয়েছে যে স্যামসাং গ্যালাক্সি এ৩৬ বা স্যামসাং গ্যালাক্সি এ৫৬ এর মতো অন্যান্য স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের স্মার্টফোনগুলি আগামী বছর মার্চ-এপ্রিল মাস নাগাদ বাজারে আসতে পারে।

Samsung Galaxy A16 এবং Samsung Galaxy A06 ফোনের মূল্য (প্রত্যাশিত)

উল্লিখিত গ্যালাক্সি ক্লাবের রিপোর্টে যোগ করা হয়েছে যে, স্যামসাং গ্যালাক্সি এ১৬ এবং গ্যালাক্সি এ০৬ ফোনের দাম প্রায় ২০০ ইউরো (প্রায় ১৮,২০০ টাকা) হতে পারে। অভ্যন্তরীণ পরীক্ষার সময়, ফোনগুলিকে যথাক্রমে SM-A166B এবং SM-A065M মডেল নম্বর সহ দেখা গেছে। স্যামসাং গ্যালাক্সি এ১৬ তার পূর্ববর্তী সংস্করণের মতো, একটি 5G ভ্যারিয়েন্টে আসবে বলে মনে করা হচ্ছে। তবে রিপোর্টে স্যামসাং গ্যালাক্সি এ১৬ এবং স্যামসাং গ্যালাক্সি এ০৬ ফোনের কোনও স্পেসিফিকেশন উল্লেখ করা হয়নি। এগুলি কি কি অফার করতে পারে তার ধারণা পেতে আসুন এর পূর্বসূরি মডেলগুলির বৈশিষ্ট্যগুলির ওপর চোখ বুলিয়ে নেওয়া যাক।

Samsung Galaxy A15 এবং Samsung Galaxy A05 ফোনের স্পেসিফিকেশন

Samsung Galaxy A15 ফোনের 5G এবং 4G ভ্যারিয়েন্টগুলি যথাক্রমে MediaTek Dimensity 6100+ এবং MediaTek Helio G99 চিপসেটে চলে। এদিকে, Samsung Galaxy A05 মডেলটি MediaTek Helio G85 প্রসেসর সহ এসেছে। Samsung Galaxy A15 ফোনে একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট সেন্সরের পাশাপাশি ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। অন্যদিকে, Samsung Galaxy A05 হ্যান্ডসেটটি ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সিস্টেম এবং একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সহ এসেছে। পাওয়ার ব্যাকআপের জন্য, তিনটি ফোনেই ২৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এম এএইচ ব্যাটারি রয়েছে।

RELATED ARTICLES

আরও পড়ুন