ইমপ্রেসিভ ফিচার্স নিয়ে আসছে Samsung এর নয়া ফোন, Redmi Note 12 সিরিজকে চ্যালেঞ্জ

Avatar

Published on:

Samsung Galaxy A34 5G Bluetooth sig certified SM-A346B_DSN

স্যামসাং (Samsung) বর্তমানে তাদের বেশ কয়েকটি নতুন স্মার্টফোনের ওপর কাজ করছে বলে শোনা যাচ্ছে। সেই আসন্ন Samsung Galaxy হ্যান্ডসেটের তালিকায় Galaxy A34 5G মডেলটিও অন্তর্ভুক্ত আছে বলে শোনা যাচ্ছে। এই স্মার্টফোনটিকে সম্প্রতি ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) সার্টিফিকেশন সাইটে দেখা গেছে, যা এর শীঘ্রই লঞ্চের দিকে ইঙ্গিত করছে। এই সার্টিফিকেশনের পাশাপাশি আসন্ন গ্যালাক্সি A-সিরিজের মডেলটির সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A34 5G পেল Bluetooth SIG-এর অনুমোদন

SM-A346B_DSN মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ৩৪ ৫জি ফোনটি ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। যদিও সেখানে ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে সেভাবে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। তবে ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্ট থেকে জানা গেছে যে, গ্যালাক্সি এ৩৪ ৫জি একটি মিড-রেঞ্জের স্মার্টফোন হবে এবং এর মধ্যে বেশ কয়েকটি চিত্তকর্ষক ফিচার থাকবে। এটি ৬০ হার্টজের রিফ্রেশ রেট সহ ৬.৪ ইঞ্চির সুপার অ্যামোলেড (AMOLED) ডিসপ্লের সাথে আসতে পারে। ডিভাইসটি সম্ভবত এক্সিনস ১২৮০ প্রসেসর দ্বারা চালিত হবে। এটি একটি মিড-রেঞ্জের প্রসেসর যা মসৃণ এবং দক্ষ কর্মক্ষমতা প্রদান করবে।

আবার, স্যামসাং গ্যালাক্সি এ৩৪ ৫জি-এর অক্টা-কোর প্রসেসরের সাথে মালি জি৭১ এমপি২ জিপিইউ এবং ৬ জিবি র‍্যাম যুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে, যা দ্রুত এবং মসৃণ মাল্টিটাস্কিংয়ের সাহায্য করবে। স্যামসাং হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.০ (One UI 5.0) কাস্টম স্কিনে রান করবে। ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A34 5G-এর রিয়ার প্যানেলে অবস্থিত কোয়াড-ক্যামেরা সেটআপে এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল প্রাইমারি ক্যামেরা সেন্সর অবস্থান করবে, যা হাই-রেজোলিউশনের ফটো এবং ভিডিও ক্যাপচার করতে সক্ষম হবে৷

মেইন ক্যামেরার সাথে এফ/২.২ অ্যাপারচার সহ একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স, এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং এফ/২.৫ অ্যাপারচার সহ আরেকটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। ফোনটি একাধিক ফটোগ্রাফি ফিচার অফার করবে এবং ব্যবহারকারীদের বিভিন্ন আলোক পরিস্থিতিতে ডিটেল যুক্ত এবং পরিষ্কার ছবি ক্যাপচার করতে সাহায্য করবে৷

পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy A34 5G-তে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে, যা সারাদিনের জন্য পর্যাপ্ত ব্যাটারি লাইফ প্রদান করতে পারবে বলে আশা করা হচ্ছে এবং এটি ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট করবে বলেও শোনা যাচ্ছে। সামগ্রিকভাবে, Galaxy A34 5G একটি শক্তিশালী মিড-রেঞ্জের স্মার্টফোন হিসেবে আত্মপ্রকাশ করবে। যদিও এটি কবে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হবে, তা এখনও স্পষ্ট নয়। তবে ব্লুটুথ এসআইজি সার্টিফিকেশন সাইটে এটির উপস্থিতি ইঙ্গিত দিচ্ছে যে, এটি শীঘ্রই বাজারে আসতে পারে।

সঙ্গে থাকুন ➥