Samsung Galaxy M54 5G: স্যামসাংয়ের সস্তা ফোনে SIM না লাগিয়েই হবে ক‌লিং, চাপে রেডমি, রিয়েলমিরা

Avatar

Updated on:

Samsung Galaxy M54 5G esim connectivity feature

Samsung তাদের Galaxy S এবং Galaxy Z ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোনগুলিতে eSIM কানেক্টিভিটি অফার করে থাকে। কিন্তু আজ অর্থাৎ ২৩শে মার্চ সংস্থাটি Samsung Galaxy M54 নামের একটি নতুন মিড-রেঞ্জ স্মার্টফোন লঞ্চ করেছে, যাতে ভার্চুয়াল সিম ফিচার সাপোর্ট করবে। আমরা জানি eSIM কানেক্টিভিটি একটি প্রিমিয়াম বৈশিষ্ট্য‌। কিন্তু Samsung হয়তো এই ফিচারকে শুধুমাত্র ফ্ল্যাগশিপ ব্যবহারকারীদের মধ্যে সীমাবদ্ধ রাখতে চাইছেনা, পরিবর্তে অধিক সংখ্যক গ্রাহককে ডিজিটাল সিম কার্ড ব্যবহারের সুযোগ দিতে চাইছে।

প্রসঙ্গত দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্টটি, ২০২০ সালে লঞ্চ হওয়ার Galaxy S20 সিরিজের প্রিমিয়াম স্মার্টফোনে প্রথমবার ই-সিম (eSIM) কানেক্টিভিটি অফার করেছিল। পরবর্তী সময়ে আরো বেশ কয়েকটি ফ্ল্যাগশিপ লাইনআপেও ডিজিটাল সিম ফিচার দেওয়া হয়। কার্যকারিতার কথা বললে, ই-সিম ব্যবহারের অন্যতম সুবিধা হল যে ব্যবহারকারীরা ফিজিক্যাল সিম ছাড়াও টেলিকম নেটওয়ার্কের সাথে সংযোগ স্থাপন এবং অন্যান্য পরিষেবা ব্যবহার করতে পারে। সর্বোপরি ফোন চুরি গেলে সিম কার্ডের অপব্যবহার জনিত আশঙ্কাও অনেকখানি কমিয়ে দেয় ই-সিম কার্ড।

Samsung Galaxy M54 5G ফোনে ফিজিক্যাল সিম কার্ড ইনস্টল করার বিকল্পও মিলবে

ই-সিম (eSIM) সমর্থিত অন্যান্য ফ্ল্যাগশিপ ডিভাইসের মতো, স্যামসাং গ্যালাক্সি এম৫৪ ৫জি স্মার্টফোনেও অপশনাল ই-সিমের পাশাপাশি ফিজিক্যাল সিম কার্ড স্লটও বিদ্যমান থাকছে। জানিয়ে রাখি, ই-সিম টেকনোলজির মাধ্যমে ব্যবহারকারীরা একটি ভার্চুয়াল সিম কার্ড সেট আপ করতে সক্ষম হবেন এবং প্লাস্টিকের ফিজিক্যাল সিম কার্ড বহন করার কোনো প্রয়োজন পড়বে না৷ এক্ষেত্রে ভারতে সাশ্রয়ী মূল্যের এই ফোনটির সেল শুরু হলে আপনারাও ই-সিম ব্যবহারের অভিজ্ঞতা লাভ করতে পারবেন। কেননা Airtel, Jio এবং Vodafone-Idea (Vi) -এর মতো টেলিকম পরিষেবা প্রদানকারী সংস্থাগুলি ইতিমধ্যেই ই-সিম কেনার বিকল্প অফার করছে। তবে ই-সিম কেনার জন্য স্মার্টফোন সম্পর্কিত তথ্য ও প্রয়োজনীয় কাগজপত্র সাথে থাকা আবশ্যক।

Samsung Galaxy M54 5G -এর স্পেসিফিকেশন

ফিচারের কথা বললে, স্যামসাং গ্যালাক্সি এম৫৪ ৫জি স্মার্টফোনে রয়েছে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০x১০৮০ পিক্সেল) sAMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। উন্নত পারফরম্যান্সের জন্য এতে সংস্থার নিজস্ব এক্সিনস ১৩৮০ (Exynos 1380) প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১ (One UI 5.1) কাস্টম ইউজার ইন্টারফেস দ্বারা চালিত। আবার স্টোরেজ হিসাবে ডিভাইসে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি মেমরি মিলবে।

ক্যামেরা বিভাগের কথা বললে, Samsung Galaxy M54 ফোনের পিছনে ট্রিপল-ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – OIS সমর্থিত ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। ডিভাইসের সামনে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট স্ন্যাপার রয়েছে। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy M54 5G স্মার্টফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করে।

Samsung Galaxy M54 Specifications

  • RAM: 8 GB
  • Memory 128 GB
  • Processor: Samsung Exynos 1380
  • Display: 6.7 inches (17.02 cm) Super AMOLED Plus
  • Rear Camera: 108 MP + 8 MP + 2 MP
  • Front Camera: 32 MP
  • Battery: 6000 mAh
সঙ্গে থাকুন ➥