108MP ক্যামেরা, 6000mah ব্যাটারি, ও সুপার অ্যামোলেড ডিসপ্লের সঙ্গে দুর্ধর্ষ ফোন লঞ্চ করল Samsung

Avatar

Published on:

Samsung Galaxy M54 launched

ফেব্রুয়ারির শুরুতে গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্টে Galaxy S23 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি লঞ্চ করার পর, স্যামসাং (Samsung) বর্তমানে তাদের মিড-রেঞ্জ লাইনআপের ওপর মনোনিবেশ করেছে। দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি সম্প্রতি কয়েকটি Galaxy A-সিরিজের হ্যান্ডসেট উন্মোচন করেছে। আর আজ (২৩ মার্চ) Samsung Galaxy M54 লঞ্চ হয়েছে। স্পেসিফিকেশনগুলির দিকে তাকালে, এই নয়া ডিভাইসটিকে একটি বড় স্ক্রিন, একটি উচ্চ রেজোলিউশন যুক্ত ডিসপ্লে এবং একটি বড় ব্যাটারি সহ Samsung Galaxy A54-এর একটি সামান্য উন্নত সংস্করণ বলে মনে হতে পারে৷ Galaxy M54-এ রয়েছে সুপার-অ্যামোলেড ডিসপ্লে, Exynos 1380 প্রসেসর, ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন তাহলে এই স্যামসাং গ্যালাক্সি ফোনটির খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Samsung Galaxy M54-এর স্পেসিফিকেশন এবং ফিচার

স্যামসাং গ্যালাক্সি এম৫৪-এ ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ সুপার অ্যামোলেড (Super AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ২,৪০০ x ১,০৮০ পিক্সেলের স্ক্রিন রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং গরিলা গ্লাস ৫-এর সুরক্ষা প্রদান করে। ডিভাইসটি ৫ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত স্যামসাংয়ের নিজস্ব এক্সিনস ১৩৮০ প্রসেসর দ্বারা চালিত। গ্যালাক্সি এম৫৪-এ ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ পাওয়া যায়।

এছাড়াও, এতে একটি মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে, যার সাহায্যে ব্যবহারকারীরা ফোনের স্টোরেজ ক্ষমতা প্রসারিত করতে পারবেন। এই সাশ্রয়ী মূল্যের স্যামসাং হ্যান্ডসেটটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ওএস ভিত্তিক ওয়ান ইউআই ৫.১ (One UI 5.1) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, স্যামসাং গ্যালাক্সি এম৫৪-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল-ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স উপস্থিত রয়েছে। আর সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, গ্যালাক্সি এম৫৪ শক্তিশালী ৬,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে এসেছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।উল্লেখ্য, Samsung Galaxy M54 এর সমস্ত তথ্য প্রকাশ করলেও দাম ও লভ্যতার বিষয়টি এখনও প্রকাশ হয়নি। তবে, আশা করা হচ্ছে এই স্মার্টফোনটি শীঘ্রই ভারত সহ অন্যান্য দেশে লঞ্চ করা হবে।

সঙ্গে থাকুন ➥