Galaxy S22 কে পিছনে ফেলবে Samsung Galaxy S23, প্রসেসর ও ব্যাটারিতে থাকবে চমক

Avatar

Published on:

Samsung Galaxy S23 full specifications leaked

বিগত বেশ কয়েক মাস ধরে আসন্ন Samsung Galaxy S23 সিরিজকে ঘিরে নানাবিধ গুঞ্জন এবং গুজব শোনা যাচ্ছে। সম্প্রতি আমরা জানতে পেরেছিলাম যে, পরবর্তী প্রজন্মের এই S-সিরিজটি সম্ভবত ২০২৩ সালের প্রথম কোয়ার্টারে বিশ্ববাজারে পা রাখতে চলেছে। একই সাথে, আলোচ্য লাইনআপের অধীনে তিনটি ডিভাইস আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে – Galaxy S23, Galaxy S23 Plus এবং Galaxy S23 Ultra। উল্লেখিত মডেলগুলির ফিচার সম্পর্কিত একাধিক তথ্য ইতিমধ্যেই ফাঁস হয়েছে অনলাইনে। এমনকি Galaxy S23 মডেলের মার্কিন ভ্যারিয়েন্টকেও সম্প্রতি বেঞ্চমার্কিং সাইট Geekbench -এ উপস্থিত হতে দেখা গিয়েছিল। আর এখন, টিপস্টার যোগেশ ব্রার (Yogesh Brar) Samsung -এর আসন্ন ফ্ল্যাগশিপে নতুন কী কী বৈশিষ্ট্য দেখা যাবে তার বিশদ প্রকাশ করে টুইট করেছেন।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ -এর স্পেসিফিকেশন তালিকা ফাঁস করলেন টিপস্টার (Samsung Galaxy S23 specifications sheet leaks by tipster)

টিপস্টার যোগেশ ব্রারের (Yogesh Brar) সম্প্রতি মাইক্রোব্লগিং সাইট টুইটারে স্যামসাং গ্যালাক্সি এস২৩ স্মার্টফোনের সম্পূর্ণ স্পেসিফিকেশন তালিকা প্রকাশ্যে এনেছেন। তার প্রদত্ত রিপোর্ট অনুসারে, এই ফ্ল্যাগশিপ ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.১-ইঞ্চি ফুল এইচডি প্লাস sAMOLED ডিসপ্লে দেখা যাবে। এক্ষেত্রে, এটি E5 AMOLED প্যানেল হবে নাকি E6 AMOLED প্যানেল তা এখনও স্পষ্ট নয়৷ যাইহোক, পারফরম্যান্সের জন্য ডিভাইসটিতে কোয়ালকমের ‘নেক্সট জেনারেশন’ স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট ব্যবহার করা হবে। ফলে, স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ (Snapdragon 8+ Gen 1) প্রসেসরের Samsung Galaxy S22 মডেলে থেকে উত্তরসূরি অধিক উন্নত কার্যক্ষমতা এবং থার্মাল সিস্টেম অফার করবে বলে আশা করতে পারি আমরা। তদুপরি অপারেটিং সিস্টেম হিসাবে এটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫ (One UI 5) কাস্টম স্কিন দ্বারা চালিত হবে। আর আসন্ন সিরিজের এই ভ্যানিলা মডেলকে হয়তো দুটি স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাবে – ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ।

এদিকে ক্যামেরা সেটআপের কথা বললে, পূর্বসূরি এবং উত্তরসূরির ক্যামেরা অপরিবর্তিত থাকবে বলেই মনে হচ্ছে। কেননা, স্যামসাং গ্যালাক্সি এস২৩ -তেও OIS টেকনোলজি সমর্থিত একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ১০ মেগাপিক্সেল টেলিফটো শুটার পাওয়া যাবে বলে দাবি করেছেন টিপস্টার৷ একই ভাবে, ফোনের সামনে ১০ মেগাপিক্সেল সেলফি শুটার উপস্থিত থাকতে পারে।

প্রসঙ্গত, গ্যালাক্সি এস২২ সিরিজের তুলনায় গ্যালাক্সি এস২৩ -এর ব্যাটারিটি ক্যাপাসিটি সামান্য অধিক থাকবে। এক্ষেত্রে আপকামিং লাইনআপটি ২৫ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং টেকনোলজি সমর্থিত ৩,৯০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ আসবে বলে উল্লেখিত আছে রিপোর্টে। যেখানে কিনা, পূর্বসূরিতে ৩,৭০০ এমএএইচ ব্যাটারি বিদ্যমান। দেখতে গেলে, অতিরিক্ত ভাবে দেওয়া এই ২০০ এমএএইচ ক্যাপাসিটি কতটা গ্রাহকদের সন্তুষ্ট করবে তা নিয়ে সংশয় আছে। তবে, স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর থাকার কারণে বর্তমান প্রজন্মের তুলনায় বেশি ব্যাটারি লাইফ অফার করতে পারে স্যামসাং গ্যালাক্সি এস২৩।

সঙ্গে থাকুন ➥