Samsung Galaxy S23 এবার ভারতে পাওয়া যাবে নতুন লাইম কালারে, কত দাম রাখা হবে জেনে নিন

Avatar

Published on:

Samsung Galaxy S23 Get New Lime Colour India

গত ২রা ফেব্রুয়ারি ‘Galaxy Unpacked 2023’ লঞ্চ ইভেন্ট চলাকালীন ভারতের বাজারে Galaxy S23 স্মার্টফোন সিরিজ লঞ্চ করেছিল Samsung। আর আজ অর্থাৎ আনুষ্ঠানিক লঞ্চের তিন মাস পর দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্টটি তাদের এই লেটেস্ট সিরিজের স্ট্যান্ডার্ড মডেল Galaxy S23 -কে শীঘ্রই নতুন ‘লাইম’ (Lime) কালার অপশনে নিয়ে আসার ঘোষণা করল। জানিয়ে রাখি লঞ্চের সময়ে ডিভাইসটি ফ্যান্টম ব্ল্যাক, ক্রিম, গ্রিন এবং ল্যাভেন্ডার কালার অপশনে এসেছিল। লাইম কালারের বিশেষ ভ্যারিয়েন্টটি লঞ্চ হলে ভারতীয়রা Samsung Galaxy S23 স্মার্টফোনকে মোট ৫টি আকর্ষণীয় কালারের মধ্যে বেছে নিতে পারবেন।

Samsung Galaxy S23 ভারতে আসছে Lime Colour এর সাথে

স্যামসাং সম্প্রতি গ্যালাক্সি এস২৩ ফ্ল্যাগশিপ স্মার্টফোনের জন্য একটি টিজার পোস্টার রিলিজ করে। যেখানে তিনটি লেবুর ছবি সহ ‘কামিং সুন’ লেখা আছে। যার দরুন মনে করা হচ্ছে, আলোচ্য মডেলটি খুব শীঘ্রই ভারতে আত্মপ্রকাশ করবে। নতুন কালার অপশনের নাম হবে ‘লাইম’। যদিও এর ফিচার এবং দাম‌ আগের ভ্যারিয়েন্টগুলির মতোই হবে বলে আশা করা হচ্ছে। তবে এই মুহুর্তে, Samsung Galaxy S23 লাইম কালার ভ্যারিয়েন্টের অফিসিয়াল উপলব্ধতা বা লঞ্চের তারিখ সম্পর্কে কোনও তথ্য আমাদের কাছে নেই।

প্রসঙ্গত জানিয়ে রাখি, এ-সিরিজের অধীনেও একাধিক হ্যান্ডসেটকে লাইম কালারের সাথে ঘোষণা করেছে স্যামসাং। হয়তো ক্রেতাদের মাঝে কালারটি ব্যাপকভাবে জনপ্রিয়তা পেয়েছে বলেই ফ্ল্যাগশিপ এস-লাইনআপকেও একই কালার অপশনের সাথে আনতে চাইছে সংস্থাটি। চলুন এবার Samsung Galaxy S23 স্মার্টফোনের ফিচারগুলি দেখে নেওয়া যাক।

Samsung Galaxy S23 দাম এবং স্পেসিফিকেশন

ভারতের বাজারে স্যামসাং গ্যালাক্সি এস২৩ স্মার্টফোনকে দুটি স্টোরেজ কনফিগারেশনে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ৭৪,৯৯৯ টাকা এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের দাম ৭৯,৯৯৯ টাকা।

স্পেসিফিকেশনের কথা বললে, স্যামসাং গ্যালাক্সি এস২৩ ফোনে আছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস ২ প্রোটেকশন সহ ৬.১-ইঞ্চির ফুল এইচডি প্লাস ডায়নামিক AMOLED ২এক্স ডিসপ্লে। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। যদিও এই রিফ্রেশ রেট ৪৮ হার্টজ পর্যন্ত কমানো যাবে। আবার গেম মোডে ডিভাইসের টাচ স্যাম্পলিং রেট থাকবে ২৪০ হার্টজ। উন্নত পারফরম্যান্সের জন্য ফোনে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর থাকছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ানইউআই ৫.১ (OnUI 5.1) কাস্টম স্কিন দ্বারা চালিত।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Samsung Galaxy S23 সিরিজের এই স্ট্যান্ডার্ড মডেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৩এক্স অপটিক্যাল জুম সহ ১০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। এই রিয়ার ক্যামেরা-ত্রয়ী ৩০fps রেটে ৮কে ভিডিও রেকর্ড করতে সক্ষম। এদিকে ডিভাইসের সামনে এফ/২.২ অ্যাপারচার ও ৮০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকছে।

তদুপরি পাওয়ার ব্যাকআপের জন্য এই হ্যান্ডসেটে ৩,৯০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২৫ ওয়াট ওয়্যার্ড ও ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। প্রসঙ্গত এই ফোনে ওয়্যারলেস পাওয়ারশেয়ার (Wireless PowerShare) ফিচার উপস্থিত, যা অন্যান্য ফোনকেও চার্জ করতে সাহায্য করবে। পরিশেষে জল ও ধুলো প্রতিরোধের জন্য Samsung Galaxy S23 IP68 রেটিং প্রাপ্ত।

সঙ্গে থাকুন ➥