Samsung Galaxy S24 সিরিজে প্রথমবার মিলবে এই সুবিধা, থার্ড পার্টি অ্যাপে পাওয়া যাবে প্রাইমারি ক্যামেরার সুবিধা

Avatar

Published on:

Samsung Galaxy S24 Plus Camera

Samsung ব্র্যান্ডের স্মার্টফোনগুলি সবসময়ই জনপ্রিয়। কারণ, এই সংস্থার পোর্টফোলিওতে বাজেট রেঞ্জ থেকে শুরু করে প্রিমিয়াম রেঞ্জের একাধিক হ্যান্ডসেট বিদ্যমান। এছাড়াও, সংস্থাটি প্রায়শই ক্রেতাদের প্রয়োজন ও সুবিধার কথা মাথায় রেখে নতুন স্মার্টফোন লঞ্চ করে থাকে। গত ১৭ই জানুয়ারি অর্থাৎ বুধবার সংস্থাটি Galaxy Unpacked 2024 ইভেন্টে আপগ্রেডেড ক্যামেরা এবং নতুন AI ফটো-এডিটিং ফিচার সহ লঞ্চ করেছে Samsung Galaxy S24 সিরিজ। ইভেন্ট চলাকালীন, দক্ষিণ কোরিয়ার এই স্মার্টফোন ব্র্যান্ড ঘোষণা করেছে যে, তারা গ্যালাক্সি S24 সিরিজে স্টক ক্যামেরা অ্যাপের মতো একই ক্যামেরার গুণমান অফার করার জন্য Instagram এবং Snapchat-এর সাথে অংশীদারিত্ব করেছে। যার ফলে এই থার্ড পার্টি ফটো এবং ভিডিও-শেয়ারিং প্ল্যাটফর্মগুলি Galaxy S24, Galaxy S24+ এবং Galaxy S24 Ultra-এর প্রাইমারি ক্যামেরার সম্পূর্ণ সুবিধা নিতে সক্ষম হবে৷

মেটা-মালিকানাধীন ইনস্টাগ্রাম এবং স্ন্যাপচ্যাটের সাথে স্যামসাংয়ের এআই-চালিত ক্যামেরা ফিচারগুলি জুড়ে দেওয়ার ফলে Galaxy S24 ব্যবহারকারীরা এই অ্যাপগুলির ক্যামেরা ব্যবহার করে ফটো বা ভিডিও ক্যাপচার করার সময় নাইটগ্রাফি, সুপার এইচডিআর অ্যাডভান্সড এআই ইমেজ এডিটিং এবং ভিডিও স্ট্যাবিলাইজেশন সহ বিভিন্ন সুবিধা পাবে।

পূর্ববর্তী প্রজন্মের স্মার্টফোনগুলিতে, সোশ্যাল মিডিয়া অ্যাপের ক্যামেরাগুলি সাধারণত ভিউফাইন্ডারের একটি স্ক্রিনশটের মাধ্যমে ছবি ক্যাপচার করতো, যার ফলে ছবির গুণমান হ্রাস পেত। তবে Galaxy S24 হবে প্রথম স্মার্টফোন যার সাহায্যে ইনস্টাগ্রামেও HDR ফটো ক্যাপচার করা যাবে।

Samsung Galaxy S24 সিরিজের Ultra ডিভাইসের ক্যামেরার কথা বললে, এতে ২০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল সেন্সর, ৫০ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স এবং ১০ মেগাপিক্সেল ক্যামেরা সহ কোয়াড ক্যামেরা সেটআপ উপস্থিত। অন্যদিকে, Galaxy S24 এবং Galaxy S24+-এ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান, যার মধ্যে রয়েছে ৫০ মেগাপিক্সেল ওয়াইড সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং ১০ মেগাপিক্সেল টেলিফটো লেন্স। উল্লেখ্য, S-সিরিজের তিনটি ডিভাইসেই সেলফি এবং ভিডিও কলের জন্য ১২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥