5 গুণ হাই-রেজোলিউশন ক্যামেরা নিশ্চিত, Samsung-এর নয়া ফোনে বড় সারপ্রাইজ!

Avatar

Published on:

Samsung galaxy s24 ultra leaked camera module confirms 50mp 5x camera

স্যামসাং (Samsung) তাদের Galaxy S24 সিরিজটি আগামী মাসেই বাজারে আনবে বলে শোনা যাচ্ছে। ইতিমধ্যেই এই সিরিজের সবকটি হ্যান্ডসেট সম্পর্কেই বিভিন্ন তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। তবে লাইনআপের টপ-এন্ড মডেল, Samsung Galaxy S24 Ultra-কে নিয়ে চর্চা সবচেয়ে বেশি। হাই-রেজোলিউশন রেন্ডার এবং স্পেসিফিকেশনগুলি সামনে পর, এখন এক একজন টিপস্টার Galaxy S24 Ultra-এর ক্যামেরা মডিউলের একটি লাইভ ইমেজ অনলাইনে শেয়ার করেছেন, যা নিশ্চিত করেছে যে, এই হ্যান্ডসেটটি ১০ মেগাপিক্সেল ১০x টেলিফটো লেন্সের পরিবর্তে আরও উচ্চ রেজোললিউশনের ৫০ মেগাপিক্সেলের ৫x লেন্স সহ আসবে।

স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-এর জুম ক্ষমতা সম্পর্কে আগের রিপোর্টগুলি কিছুটা বিভ্রান্তিকর ছিল। তবে এখন ‘নো নেম’ নামের এক এক্স (সাবেক টুইটার) ইউজার একটি লাইভ ইমেজ শেয়ার করেছে, যা দেখায় যে ফোনের টেলিফটো লেন্সের আকার উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে। এটি ফোকাল লেন্থ হ্রাসের ইঙ্গিত দেয়, অর্থাৎ, জুম ক্ষমতা কমে ১০x থেকে ৫x হবে।

Samsung galaxy s24 ultra leaked camera module

জানিয়ে রাখি, পূর্বসূরি স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা-এর ক্যামেরা সিস্টেমের নীচে থাকা ১০x টেলিফটোর লেন্সের আকার স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রার লেন্সের চেয়ে অনেক বড়। যদি ছবিগুলি সঠিক হয়, তাহলে এটা বলাই যায় যে জানুয়ারিতে লঞ্চ হতে চলা স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা ১০x-এর পরিবর্তে ৫x টেলিফটো লেন্স সহ আসবে। আগের রিপোর্ট এবং ইন্ডাস্ট্রির ট্রেন্ডগুলির ওপর ভিত্তি করে, সেন্সরের রেজোলিউশনটি ৫০ মেগাপিক্সেলের বলে মনে করা হচ্ছে, যা আল্ট্রা ফ্ল্যাগশিপের শেষ তিন প্রজন্মের থেকে তুলনায় একটি আপগ্রেড হবে।

জানা গেছে যে, Samsung Galaxy S24 Ultra-এর মিড ফ্রেমটি টাইটানিয়াম দ্বারা নির্মিত হবে এবং এটি লেটেস্ট Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট দ্বারা চালিত হবে। অন্যদিকে, স্ট্যান্ডার্ড Samsung Galaxy S24 এবং Galaxy S24 Plus মডেলগুলিতে অ্যালুমিনিয়াম ফ্রেম থাকবে।

সঙ্গে থাকুন ➥