দীপাবলিতে Samsung স্মার্টফোনে এল নয়া ফিচার! ইনকামিং কলে পাবেন বিশেষ সুবিধা

Avatar

Published on:

Samsung Bixby Text Call Feature

এখনকার সময়ে দাঁড়িয়ে প্রতিটি স্মার্টফোন কোম্পানিই তাদের ডিভাইসে নতুনত্ব আনার চেষ্টা করছে। এই কারণে হ্যান্ডসেটে প্রায়ই নতুন নতুন ফিচার তথা প্রযুক্তি দেখতে পাওয়া যাচ্ছে। সেক্ষেত্রে এই উৎসবের সময়ে বিশ্ব-প্রসিদ্ধ তথা পুরোনো মোবাইল ব্র্যান্ড Samsung তার ভারতীয় ইউজারদের জন্য দারুণ সুখবর নিয়ে এসেছে! সম্প্রতি সংস্থাটি তার স্মার্টফোনে একটি দুর্দান্ত নতুন ফিচার নিয়ে এসেছে, যার সাহায্যে ইউজাররা কিছু না বলেই ইনকামিং কলের উত্তর দিতে পারবেন; কারণ এটি ইনকামিং কলকে টেক্সট চ্যাটে পরিণত করবে। Samsung-এর এই নতুন ফিচারের নাম Bixby Text Call এবং এটি এই বছরের শুরুতে চালু হয়েছিল। এখন, ২০২৩-এর শেষদিকে এসে কোম্পানি ভারতের বাজারেও ফিচারটির সুবিধা দিচ্ছে। আসুন এখন Samsung Bixby Text Call ফিচার সম্পর্কে জেনে নেওয়া যাক।

এবার Samsung-এর ফোনে পাবেন এই জবরদস্ত্ কলিং ফিচার

এমনিতে ইনকামিং কল আসলে স্মার্টফোন ব্যবহারকারীরা রিসিভ ও কল ডিক্লাইনের সাথে টেক্সট মেসেজের মাধ্যমে কল কাটার সুবিধা পান।
এক্ষেত্রে বিক্সবি টেক্সট কল ফিচার পাওয়ার পর, স্যামসাং গ্যালাক্সি ফোন ইউজাররা ইনকামিং কল স্ক্রিনে সাধারণ ফোন পিকআপ বাটনের পাশেই একটি নতুন বাটন দেখতে পাবেন। আর এই বাটনটি সাধারণ টেক্সট রিপ্লাইকে বিক্সবি ভয়েসে কনভার্ট করবে। অর্থাৎ এটি ইউজারদের ভয়েস কলের পরিবর্তে টেক্সট চ্যাট বেছে নেওয়ার বিকল্প দেবে। আর কেউ যখন একবার টেক্সট কল শুরু করবেন, তখন তিনি কলারের শব্দগুলিকে টেক্সট বাবলে টেক্সট হিসেবে দেখতে পাবেন। ফিচারটি অনেকটা মেসেজিং অ্যাপের মতোই কাজ করবে, যেখানে আগে থেকে সেভ থাকা কাস্টমাইজড্ রিপ্লাইগুলিও ব্যবহার করা যাবে। মূলত যে সব সময়ে ভয়েস কলে কথা বলা সম্ভব নয় তখন এই ফিচারটি কাজে আসবে।

উল্লেখ্য, বিক্সবি টেক্সট কলের আরেকটি দুর্দান্ত সুবিধা হল যে এটি ইউজারের কথোপকথন সংরক্ষণও করবে। ইউজাররা রিসেন্ট কল অপশনে গিয়ে এগুলি অ্যাক্সেস করতে পারবেন। অর্থাৎ এতে পরে কোনোরকম জটিলতা সৃষ্টি হওয়ার সম্ভাবনাও থাকবেনা।

এইসব Samsung ফোনে আসবে Bixby Text Call ফিচার

স্যামসাং বর্তমানে যে স্মার্টফোনগুলির Bixby Text Call ফিচার রোলআউট করছে, তার মধ্যে রয়েছে – Samsung Galaxy Fold 5, Galaxy Flip 5, Galaxy Fold 4, Galaxy Flip 4, Galaxy Fold 3, Galaxy Flip 3, Galaxy Fold 2, Galaxy Flip 2, Galaxy Flip 5G, Galaxy Fold 5G, Galaxy S23, Galaxy S23+, Galaxy S23 Ultra, Galaxy S22, Galaxy S22+, Galaxy S22 Astra, Galaxy S21, Galaxy S21+, Galaxy S21+, Galaxy S20, Galaxy S20+, Galaxy S20, Galaxy S20 Ultra, Galaxy A34, Galaxy A54, Galaxy A52s, Galaxy A82 5G, Galaxy A53 5G, Galaxy A33 5G, Galaxy S20 FE, Galaxy Note 20, Galaxy Note 20+, Galaxy A71 5G।

সঙ্গে থাকুন ➥