দেখলে ধরতে পারবেন না, Samsung এর অদ্ভুত সিদ্ধান্তে নেটপাড়ায় হাসাহাসি

Avatar

Published on:

Samsung follow same design for its all Galaxy Smartphone

স্যামসাং (Samsung) চলতি বছরে তাদের ফ্ল্যাগশিপ লাইন থেকে শুরু করে মিড ও বাজেট রেঞ্জে একাধিক স্মার্টফোন লঞ্চ করেছে এবং বহু স্যামসাং হ্যান্ডসেট অদূর ভবিষ্যতে লঞ্চের অপেক্ষায় রয়েছে। তারমধ্যেই এবার, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটির গ্যালাক্সি স্মার্টফোনের সম্পূর্ণ ২০২৩ লাইনআপের পরিকল্পনার বিষয়ে একটি অদ্ভুত তথ্য প্রকাশ্যে এসেছে। জানা গেছে, কোম্পানিটি তাদের সম্পূর্ণ হ্যান্ডসেট পোর্টফোলিওর জন্য একটি স্টান্ডার্ড ডিজাইন তৈরি করার পরিকল্পনা করছে। একটি সোশ্যাল মিডিয়া পোস্ট থেকে খবরটি সামনে এসেছে।

Samsung-এর A থেকে Z সকল ফোনেই কি দেখা যাবে একই রকমের ডিজাইন?

একটি রিপোর্ট অনুযায়ী, স্যামসাং ভিয়েতনামে গ্যালাক্সি এ-সিরিজের প্রেস রিলিজের সময় নিশ্চিত করেছে যে, বাজেট রেঞ্জের এ-সিরিজ থেকে জেড-সিরিজের ফোল্ডেবল ফ্ল্যাগশিপ পর্যন্ত – পুরো এবছরের গ্যালাক্সি-লাইনআপ একই ধরনের ডিজাইন ল্যাঙ্গুয়েজ থাকবে। সুতরাং, স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ ফোল্ডেবল ফোন, গ্যালাক্সি জেড ফ্লিপ ৫ এবং ফোল্ড ৫ মডেলগুলিও সম্প্রতি লঞ্চ হওয়া বাজেট রেঞ্জের গ্যালাক্সি এ-সিরিজের ডিভাইসগুলির মতো দেখতে হবে। এককথায়, আশা করা যায় ২০২৩-এর সমস্ত স্যামসাং হ্যান্ডসেট একে অপরের সাথে সাদৃশ্যপূর্ণ হবে।

যদিও, এটি এখনও স্পষ্ট নয় যে, কীভাবে স্যামসাং পুরো ডিজাইনের ভাষাটি তাদের ফোল্ডেবল ফোনে অনুসরণ করবে। কেননা এগুলিতে সেকেন্ডারি ডিসপ্লে থাকে। তবে মনে করা হচ্ছে, পরবর্তী প্রজন্মের Galaxy Z সিরিজের মডেলগুলিতে একদম একইরকম ডিজাইনের উপাদানগুলি ব্যবহার করার পরিবর্তে, এগুলির সামগ্রিক ফর্ম ফ্যাক্টরে মিল থাকবে। সহজভাবে বললে, আসন্ন Galaxy F, A, M, S এবং Z সিরিজের মডেলগুলিতে মূলত সামনে এবং পিছনে একটি ফ্ল্যাট ডিজাইন দেখা যাবে এবং এগুলির চার দিকে কার্ভড কর্ণার থাকবে।

উল্লেখ্য, এটিকে স্যামসাংয়ের অনুরাগীদের জন্য খুব খারাপ খবর বলা যায় না, কারণ বেশিরভাগ ব্র্যান্ডগুলিই তাদের ডিভাইসের জন্য এমন ডিজাইন ব্যবহার করে থাকে, যা তাদের প্রোডাক্টগুলির পরিচয় হিসাবে কাজ করে। কিন্তু, ব্রান্ডের বাজেট এবং প্রিমিয়াম মডেলগুলির মধ্যে ডিজাইনের দিক থেকে কোনও পার্থক্য থাকবে না- সে বিষয়টি খুব বেশি ক্রেতা পছন্দ করবেন কিনা, তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

সঙ্গে থাকুন ➥