যেমন ডিজাইন তেমন ক্যামেরা, প্রসেসর, 25 হাজার টাকার কমে সেরা ফোনগুলি আপনার জন্য

Avatar

Published on:

Phone under 25000 rupees check list of top smartphones

বর্তমানে ভারতে পারফরম্যান্স এবং বাজেটের মধ্যে ভারসাম্য বজায় রেখে ব্র্যান্ডগুলি বিভিন্ন ধরনের স্মার্টফোন (Smartphone) লঞ্চ করে চলেছে। পাশাপাশি আপনি যদি ২৫,০০০ টাকা মধ্যে কোনো স্মার্টফোন খুঁজে থাকেন তাহলে আপনি এই রেঞ্জে শক্তিশালী প্রসেসর, আকর্ষণীয় ডিসপ্লে এবং উন্নত মানের ক্যামেরা সহ আরো আকর্ষণীয় ফিচার বিশিষ্ট একাধিক বিকল্প পেয়ে যাবেন। এই প্রতিবেদনে আজ আমরা এই রেঞ্জে উপলব্ধ Motorola Edge 40 Neo 5G, iQOO Z7 Pro, Lava Agni 2 এবং Poco X5 Pro স্মার্টফোনগুলির সম্পর্কে জানাবো।

Motorola Edge 40 Neo 5G

মোটোরোলা এজ৪০ নিও-তে ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৫ ইঞ্চির পি-ওলেড (POLED) ডিসপ্লে আছে। ফটোগ্রাফির জন্য, ডিভাইসটির পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত। আর পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি ধুলো এবং জল প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68)-রেটিং সহ এসেছে। আপনি যদি ২৫,০০০ টাকার কমে অ্যান্ড্রয়েড ওএস অপারেটিং সিস্টেমে চালিত একটি 5G স্মার্টফোন খুঁজে থাকেন তাহলে এই ডিভাইসটি আপনার জন্য সেরা প্রমাণিত হতে পারে।

iQOO Z7 Pro

আইকো জেড৭ প্রো স্মার্টফোনটি ২৫,০০০ টাকার সেগমেন্টের অন্যান্য ডিভাইসের তুলনায় সেরা প্রসেসর অফার করে। ডিভাইসটি ফটোগ্রাফির জন্য ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা অফার করে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪,৬০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। স্মার্টফোনটি ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যায়।

Lava Agni 2

এই তালিকার একটি অন্যতম স্মার্টফোন হলো লাভা অগ্নি ২ ৫জি। ফিচারের কথা বলতে গেলে, এই ডিভাইসে রয়েছে কার্ভড অ্যামোলেড ডিসপ্লে, যা ভিডিও দেখা এবং গেম খেলার জন্য দুর্দান্ত। এই স্মার্টফোনের ক্যামেরা বেশ ভালো, তবে ভালো ছবি এবং ভিডিও তোলার জন্য পর্যাপ্ত আলোর প্রয়োজন হয়। পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ অক্টা-কোর চিপসেট প্রসেসর উপস্থিত, যার সাথে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ যুক্ত। তাই আপনি যদি ভালো পারফরম্যান্সের কোনো ভারতীয় ব্র্যান্ডের স্মার্টফোন খুঁজে থাকেন তাহলে লাভা অগ্নি ২ ৫জি ফোনটি আপনার জন্য উপযুক্ত হতে পারে।

Poco X5 Pro

পোকো এক্স৫ ৫জি বাকি ফোনগুলির থেকে কোনো অংশে কম যায় না। কারণ, ডিভাইসটি ক্রেতাদের আকর্ষণীয় ডিজাইন সহ দুর্দান্ত বিল্ড কোয়ালিটি এবং ফিচার অফার করে। আর এই ডিভাইসটিতে ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে৷ হ্যান্ডসেটটি স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট দ্বারা চালিত, যা মাল্টি টাস্কিং এবং গেমিংয়ের জন্য অসাধারণ কাজ করে। এরই সাথে আছে ৮ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ।

পাওয়ার ব্যাকআপের জন্য, Poco X5 Pro ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। তাই আপনি যদি ২৫,০০০ টাকার কমে এই স্টাইলিস্ট হাইপারফরম্যান্স মিডিয়া ফ্রেন্ডলি স্মার্টফোনটি বেছে নেন তাহলে আপনাকে বিন্দুমাত্র হতাশ হতে হবে না

সঙ্গে থাকুন ➥