বাজার মাতাবে Tecno Phantom X2 5G, অভিনব ক্যামেরা ডিজাইন ও শক্তিশালী ব্যাটারির সাথে আসছে

Avatar

Published on:

Tecno Phantom X2 5G Gets FCC Certification

গত এপ্রিল মাসে বাজেট ইলেকট্রনিক্স ব্র্যান্ড টেকনো (Tecno) প্রিমিয়াম ডিজাইন সহ Phantom X স্মার্টফোনটি লঞ্চ করেছিল। একটি সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, ব্র্যান্ডটি বর্তমানে Phantom X2 নামে তার উত্তরসূরি সংস্করণের ওপর কাজ করছে। পূর্বসূরি মডেলটি একটি ৪জি ডিভাইস ছিল, তবে, X2 মডেলটি ৫জি সাপোর্ট সহ আসবে বলে আশা করা হচ্ছে। গত জুলাইতে, AD8 এবং AD9 মডেল নম্বর সহ দুটি নতুন টেকনো ফোন ইউরেশিয়ান ইকোনমিক কমিশন (EEC)-এর থেকে অনুমোদন লাভ করে। ইইসি (ECC)-এর তালিকাটি প্রকাশ করেছে যে, এই ডিভাইসগুলি Phantom X2 5G এবং Phantom X2 Pro 5G নাম সহ বাজারে আত্মপ্রকাশ করবে। আর এখন সিরিজের রেগুলার মডেলটি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সাইটেও উপস্থিত হয়েছে এবং এর তালিকাটি আপকামিং Tecno Phantom X2 5G সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

Tecno Phantom X2 5G লাভ করলো FCC-এর সার্টিফিকেশন

AD8 মডেল নম্বর সহ টেকনো ফ্যান্টম এক্স২ ৫জি ফোনটি ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। উল্লেখ্যযোগ্যভাবে, এফসিসি-এর নথিতে হ্যান্ডসেটটির রিয়ার শেলের রূপরেখাটি দেখা গেছে, যা এর বিশাল আয়তক্ষেত্রাকার রিয়ার ক্যামেরা মডিউলটি প্রদর্শন করেছে। এর মধ্যে অন্তত তিনটি ক্যামেরা এবং একটি এলইডি ফ্ল্যাশ ইউনিট উপস্থিত থাকবে। ছবি অনুযায়ী, ফ্যান্টম এক্স২ ৫জি-এর তিনটি রিয়ার ক্যামেরার মধ্যে দুটি বেশ বড় হবে। আর ক্যামেরা মডিউলের নীচের বাম কোণে স্থাপিত এলইডি ফ্ল্যাশটির সাথে অটোফোকাস লেজার ইউনিটের মতো কোনও একটি সেন্সর যুক্ত থাকবে বলেও অনুমান করা হচ্ছে। ছবিটি নিশ্চিত করেছে যে, ডিভাইসটিতে এনএফসি সংযোগ সাপোর্ট করবে।

এছাড়াও এফসিসি তালিকাটি প্রকাশ করেছে যে, টেকনো ফ্যান্টম এক্স২ ৫জি-এ ৫,০৪০ এমএএইচ (রেটেড ভ্যালু) ক্ষমতাসম্পন্ন ব্যাটারি অন্তর্ভুক্ত থাকবে এবং এটি সম্ভবত ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। তবে উল্লেখিত বিবরণগুলি ছাড়া, ফ্যান্টম এক্স২ ৫জি-এর অন্যান্য স্পেসিফিকেশনগুলি সম্পর্কে আর কোনও তথ্য এখনও প্রকাশ্যে আসেনি। এফসিসি তালিকায় এনএফসি সংযোগ সাপোর্ট করার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

উল্লেখ্য, Tecno Phantom X2 5G চলতি মাসের শুরুতে ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG)-এর সাইট থেকে সার্টিফিকেশন লাভ করেছিল এবং এটি প্রকাশ করে যে, ডিভাইসটি ব্লুটুথ ৫.৩ সংযোগ সাপোর্ট করবে। ব্লুটুথ এসআইজি-এর ডেটাবেসে উপস্থিত হওয়ার প্রায় এক মাস পরে ডিভাইসগুলি বাজারে আত্মপ্রকাশ করবে বলে জানা যায়। তাই, সম্ভবত Phantom X2 5G আগামী অক্টোবর বা নভেম্বরের কোনও সময়ে লঞ্চ হতে পারে।

সঙ্গে থাকুন ➥