Tesla Smartphone: কোনো ডেটা সংগ্রহ করবে না, বিনামূল্যে স্টারলিংক পরিষেবা, টেসলা স্মার্টফোন কি কি সুবিধা দেবে

ভারত তথা বিশ্ব বাজারে খুব দ্রুত Smartphone-এর বাজার বৃদ্ধি পাচ্ছে। আর এই প্রতিযোগিতায় টিকে থাকার জন্য সংস্থাগুলিও কিছু দিন অন্তর নিত্য নতুন ফিচার যুক্ত Smartphone বাজারে নিয়ে আসছে। এরই মধ্যে আবার আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা AI ফিচারের রমরমা দিনদিন বৃদ্ধি পেয়ে চলেছে। যার সাথে পাল্লা দিয়ে বেড়ে চলেছে ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখার চিন্তা। তবে এই চিন্তা দূর করার জন্য কোনো নতুন ফিচার নয়, একেবারে একটি নতুন Smartphone নিয়ে আসতে চলেছে ইলন মাস্কের Tesla।

আসলে, সম্প্রতি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম “এক্স”-এ Elon Musk – Parody নামের এক ব্যক্তি বিশেষ একটি স্মার্টফোনের সম্পর্কে বেশ কিছু তথ্য প্রকাশ করেছে। ঐ ব্যবহারকারী ১০ই জুন সোমবার একটি পোস্ট করে লিখেছে, “আপনি কি টেসলার স্মার্টফোন কিনতে চান? আপনার তথ্য সংগ্রহ করা হবে না, বিনামূল্যে স্টারলিঙ্ক, বিনামূল্যে এক্স প্রিমিয়াম।” এরপরে তিনি আবার ব্যবহারকারীদের মতামত জানার জন্য হ্যাঁ এবং না লিখে দুটি অপশনও দিয়েছেন। আর এই পোস্টটি করার কিছুক্ষণের মধ্যে ব্যবহারকারী সেই পোস্টে নিজের মতামত জানিয়েছেন।

আমরা সকলেই জানি, প্রযুক্তিগত উন্নয়ন এবং AI-এর ক্রমবর্ধমান পরিধি মানুষের কাজকে আরো সহজ করে তুলেছে। তার সাথেই ডেটা সুরক্ষিত রাখা আগের তুলনায় অনেক কঠিন হয়ে পড়েছে। এমতাবস্থায় Elon Musk – Parody নামের এক্স ব্যবহারকারীর এই পোস্ট দেখে অনেকেই মনে করছেন যে, খুব শীঘ্রই Tesla নতুন স্মার্টফোন আনতে চলেছে, যা ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য সংগ্রহ করবেন না।

এছাড়াও, এই ডিভাইসের সাথে বিনামূল্যে Starlink এবং এক্স প্রিমিয়ামের পরিষেবাও প্রদান করা হবে। যদিও, সংস্থাটি এখনো এই প্রসঙ্গে কোনো অফিশিয়াল তথ্য প্রকাশ করেনি, তাই সাধারণ মানুষকে এই বিষয়টি সম্পর্কে জানতে আরও বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে।