কার্ভড ডিসপ্লে ও 64MP ক্যামেরা সহ নয়া ফোন আনছে Vivo, লঞ্চের আগেই ডিজাইন-দাম লিক

Avatar

Published on:

Vivo V29 Lite 5G Design Specifications Price Leaked

Vivo V29 সিরিজ আগামী মাসেই লঞ্চ হবে বলেই শোনা যাচ্ছে। ভিভো এখনও তারিখ নিশ্চিত না করলেও, বিভিন্ন সূত্রের দাবি V29 সিরিজ ভারত সহ বিশ্ববাজারে জুনেই লঞ্চ হতে চলেছে। এই লাইনআপে তিনটি স্মার্টফোন বাজারে আসবে বলে আশা করা হচ্ছে – বেস মডেল Vivo V29 Lite 5G, V29 5G এবং V29 Pro 5G। এদের মধ্যে প্রথম ফোনটির ডিজাইন প্রকাশ্যে এসেছে। এক টিপস্টারের সৌজন্যে কালো রঙের V29 Lite 5G-এর ছবি ছড়িয়ে পড়েছে।

ফাঁস হল Vivo V29 Lite 5G-এর ডিজাইন রেন্ডার

ভিভো ভি২৯ লাইট ৫জি কোম্পানির একটি আসন্ন মিড-রেঞ্জ স্মার্টফোন হবে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এটির বিভিন্ন বাজারে লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। লঞ্চের আগে, টিপস্টার সুধাংশু আম্ভোরে ভি২৯ লাইট ৫জি-এর ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টটির ডিজাইন প্রকাশ করেছেন। তার শেয়ার করা ছবিগুলি দেখিয়েছে যে, ফোনটির পিছনে একটি কার্ভড প্যানেল এবং ফ্রেম থাকবে।

ফোনটির পিছনে দুটি বৃত্তাকার কাটআউট সহ একটি বিশাল আয়তক্ষেত্রাকার-আকৃতির ক্যামেরা মডিউল দেখা যাবে, যেখানে তিনটি ক্যামেরা সেন্সর অবস্থান করবে। ক্যামেরা মডিউলের ভিতরে একটি এলইডি ফ্ল্যাশও থাকবে। ফোনের ডান প্রান্তে, পাওয়ার এবং ভলিউম বাটন অন্তর্ভুক্ত থাকবে। ডিভাইসটির নীচের প্রান্তে ইউএসবি টাইপ-সি পোর্ট এবং স্পিকার গ্রিল দেখা যাবে।

ভিভোর আসন্ন ভি-সিরিজের স্মার্টফোনটি একটি কার্ভড ডিসপ্লের সাথে আসবে। ছবিটি প্রকাশ করেছে যে, সেলফি ক্যামেরার জন্য ভিভো ভি২৯ লাইট ৫জি-এর ডিসপ্লের ওপরের মধ্যবর্তী স্থানে একটি পাঞ্চ-হোল কাটআউট থাকবে। ছবি অনুসারে, ফোনটির বেজেল, এমনকি চিনও বেশ স্লিম।

কালোর পাশাপাশি ভিভো সোনালী রঙেও ফোনটি লঞ্চ করবে। ডিভাইসটির সম্পর্কে আরও কিছু তথ্য ফাঁস হয়েছে। যেমন, গুগল প্লে কনসোল (Google Play Console)-এর লিস্টিং অনুযায়ী, ভিভো ভি২৯ লাইট ৫জি-তে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর থাকবে, যা ভারতে ২০,০০০ টাকার কম দামে উপলব্ধ বেশ কয়েকটি স্মার্টফোনে দেখা গেছে। আসুন ভিভো ভি২৯ লাইট ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশনগুলির ওপর চোখ বুলিয়ে নেওয়া যাক।

Vivo V29 Lite 5G-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

Vivo V29 Lite-তে ২,৪০০ x ১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন সহ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকতে পারে। ফটোগ্রাফির জন্য, এই ফোনের ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ডেপ্থ সেন্সিং ও ম্যাক্রো ফটোগ্রাফির জন্য দুটি ২ মেগাপিক্সেলের সেন্সর অন্তর্ভুক্ত থাকতে পারে। আর সেলফির জন্য, Vivo V29 Lite-এর সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। ডিভাইসটিতে কমপক্ষে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo V29 Lite-এ ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। ডিভাইসটির ওজন প্রায় ১৭৭ গ্রাম হতে পারে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস ১৩ (Funtouch OS 13) কাস্টম স্কিনে রান করবে। এছাড়াও ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, Vivo V29 Lite প্রায় ২৯৯ ডলার (প্রায় ২৪,৮০০ টাকা) মূল্যে গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে পারে। ফোনের লঞ্চের তারিখ এবং স্পেসিফিকেশন সম্পর্কে আরও তথ্য শীঘ্রই অনলাইনে প্রকাশিত হবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥