লঞ্চ হতে আর বেশি দিন বাকি নেই, 3C পোর্টাল থেকে Vivo X Flip এর চার্জিং স্পিড ফাঁস

Avatar

Published on:

Vivo X Flip appears on 3C certification V2256A

ভিভো (Vivo) গতবছর এপ্রিল মাসে তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন, Vivo X Fold চীনে লঞ্চ করেছে। এই ফোনটি পরবর্তীকালে ইউরোপেও প্রবেশ করে। কোম্পানিটি তারপর Mi Mix 2-এর মতো ডিভাইসগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য Vivo X Fold Plus-ও লঞ্চ করেছে। ব্র্যান্ডটি বর্তমানে পরবর্তী প্রজন্মের Vivo X Fold 2 এবং তাদের প্রথম ক্ল্যামশেল ফোল্ডেবল হ্যান্ডসেট, Vivo X Flip বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে। আসন্ন ফ্লিপ ফোনটির লক্ষ্য হল বাজারে বিদ্যমান Samsung Galaxy Z Flip 4 এবং Oppo Find N2 Flip-কে টেক্কা দেওয়া। আর এখন লঞ্চের আগে, আসন্ন X Flip-কে 3C (CCC) সার্টিফিকেশন সাইটে দেখা গেছে, যা ইঙ্গিত করে যে, এটি খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে।

Vivo X Flip পেল 3C-এর সার্টিফিকেশন

V2256A মডেল নম্বর সহ ভিভো এক্স ফ্লিপ চায়না কম্পালসারি (3C) সার্টিফিকেশন ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে এবং এর তালিকাটি প্রকাশ করেছে যে, ফোনটি ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। এক্স ফ্লিপ-এর সাথে একটি 11VDC 4A চার্জার থাকবে যা ভিভোর ফ্ল্যাশচার্জ ২.০ (Flashcharge 2.0) অ্যাডাপ্টার। অবশ্য এগুলি ছাড়া, ৩সি-এর তালিকাটি আসন্ন ভিভো এক্স ফ্লিপ-এর অন্য কোনও বৈশিষ্ট্য প্রকাশ করেনি।

জানিয়ে রাখি, ইতিমধ্যেই ভিভোর এই নয়া স্মার্টফোনটি তার চিপসেটের বিবরণ প্রকাশ করে গিকবেঞ্চ (GeekBench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকাটি থেকে জানা গেছে যে, স্মার্টফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে, ভিভো এক্স ফোল্ড প্লাস-এর মতো। এটি আরও প্রকাশ করেছে যে, স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১৩ (Funtouch OS 13) ইউজার ইন্টারফেসে রান করবে। ভিভো এক্স ফ্লিপ ফোনটি ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে আসবে বলে জানা গেছে। তবে ডিভাইসটি ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টেও পাওয়া যেতে পারে।

এছাড়াও শোনা যাচ্ছে যে, Vivo X Flip ফুল এইচডি+ রেজোলিউশন সহ ৬.৮ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে অফার করবে। এই স্ক্রিনটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট থাকবে। যদিও, হ্যান্ডসেটটির কভার ডিসপ্লের সঠিক আকার এই মুহূর্তে জানা যায়নি। তবে মনে করা হচ্ছে, এতে একটি বর্গাকার কভার ডিসপ্লে দেখা যাবে।

এর পাশাপাশি, ভিভো অন্যান্য ক্ল্যামশেল ফোল্ডেবল স্মার্টফোনের মতো, Vivo X Flip-এ ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ যুক্ত করবে বলে আশা করা হচ্ছে। এই সেটআপে সম্ভবত ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৬৬ প্রাইমারি সেন্সর এবং একটি ১২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৬৬৩ সেকেন্ডারি সেন্সর উপস্থিত থাকবে। সেকেন্ডারি সেন্সরটি হবে একটি আল্ট্রা-ওয়াইড সেন্সর, যা জেইস (Zeiss) দ্বারা টিউন করা হতে পারে। তবে Vivo X Flip-এর ফ্রন্ট ক্যামেরার সঠিক বিবরণ এখনও প্রকাশ্যে আসেনি।

উল্লেখ্য, ভিভোর এই ফোল্ডেবল স্মার্টফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকতে পারে। আর পাওয়ার ব্যাকআপের জন্য Vivo X Flip ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৪০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হতে পারে। শোনা যাচ্ছে যে, ভিভো চলতি বছরের এপ্রিলে Vivo X Fold 2-এর সাথে তাদের প্রথম ফ্লিপ স্মার্টফোনটি লঞ্চ করবে।

সঙ্গে থাকুন ➥