ক্যামেরা কাকে বলে দেখিয়ে দেবে Vivo X100 Pro, 100 মিমি পেরিস্কোপ লেন্স সহ থাকবে 64MP সেন্সর

Avatar

Published on:

Vivo X100 Series Launch Date

ভিভোর অন্যতম জনপ্রিয় X-সিরিজের পরবর্তী প্রজন্মের স্মার্টফোনগুলিকে নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছে। ব্র্যান্ডটি বর্তমানে ফ্ল্যাগশিপ Vivo X100 লাইনআপের ওপর কাজ করছে। আর এখন একটি সূত্র মারফৎ জানা গেছে যে, এই সিরিজের স্ট্যান্ডার্ড মডেলের ক্যামেরা সেটআপের মধ্যে কয়েকটি আকর্ষণীয় সেন্সর অন্তর্ভুক্ত থাকবে, যার মধ্যে অন্যতম হবে ৬৪ মেগাপিক্সেল রেজোলিউশন সহ একটি ১০০ মিমিমিটারের পেরিস্কোপ লেন্স। আসুন তাহলে Vivo X100-এর ক্যামেরা সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

সামনে এল Vivo X100-এর ক্যামেরা স্পেসিফিকেশন

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন জানিয়েছেন যে, আসন্ন ভিভো এক্স১০০ স্মার্টফোনটি একটি পেরিস্কোপ মডিউলের সাথে ৬৪ মেগাপিক্সেল রেজোলিউশনের ক্যামেরা সেন্সর সহ আসবে৷ বলা হচ্ছে যে, কম আলোর পরিস্থিতিতে শুটিং করার জন্য এফ/২.৫ অ্যাপারচার সহ একটি ১০০ মিলিমিটারের পেরিস্কোপ লেন্স থাকবে। এতে ০.৭ মাইক্রোমিটার নেটিভ পিক্সেল সহ একটি ওমনিভিশন ওভি৬৪বি ৬৪ মেগাপিক্সেলের ১/২ ইঞ্চির সেন্সরও থাকবে এবং ৪-ইন-১ বিনিংও সাপোর্ট করবে।

জানিয়ে রাখি, ভিভো তাদের এক্স১০০ সিরিজের ক্যামেরা-কেন্দ্রিক স্মার্টফোনগুলির জন্য লেন্স প্রস্তুতকারী জেইস (Zeiss)-এর সাথে গাঁটছড়া বেঁধেছে বলে গুঞ্জন শোনা যাচ্ছে এবং তারা আপকামিং এক্স১০০ স্মার্টফোনে ভ্যারিও-অ্যাপ্পো-সোনার (Vario-Appo-Sonnar) লেন্স ব্যবহার করবে। তবে, ডিভাইসের প্রাইমারি ক্যামেরাটি সনি (Sony)-এর একটি কাস্টমাইজড সেন্সর বলে মনে করা হচ্ছে, যা সম্ভবত ৫৩ মেগাপিক্সেলের ১/১.৪৩ ইঞ্চির সেন্সর হতে পারে।

প্রসঙ্গত, Vivo X100 সিরিজে তিনটি ফোন অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে, এগুলি হল স্ট্যান্ডার্ড X100, X100 Pro এবং X100 Pro+। যদিও X100 এবং X100 Pro চলতি বছরের নভেম্বর মাস নাগাদ বাজারে পা রাখবে বলে আশা করা হচ্ছে। তবে লাইনআপের টপ-এন্ড X100 Pro+ মডেলটি আগামী বছরের শুরুতে আত্মপ্রকাশ করতে পারে। এছাড়াও সম্ভাবনা রয়েছে যে, আসন্ন Vivo X-লাইনআপটি কোম্পানির নিজস্ব ভিভো ভি৩ (Vivo V3) নামক ৬ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত ইমেজিং চিপের সাথে একটি নতুন জেইস টি* (Zeiss T*) কোটিং প্রযুক্তির সাথে আসবে।

সঙ্গে থাকুন ➥