Vivo X100 Pro কিনবেন বলে ভাবছেন? বিশেষ বিশেষ দিকগুলি অবশ্যই জেনে নিন

Avatar

Published on:

Vivo X100 Pro 5 Key Features

বেশ কয়েক বছর ধরেই ভারতবর্ষের স্মার্টফোন বাজারে চীনা ব্র্যান্ডগুলি নিজেদের আধিপত্য বজায় রেখে আসছে। আর এই জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ডের মধ্যে একটি অন্যতম ব্র্যান্ড হলো Vivo। সংস্থাটি সম্প্রতি ভারতে Vivo X সিরিজের অধীনে Vivo X100 এবং Vivo X100 Pro লঞ্চ করেছে। যদিও, এই স্মার্টফোন দুটিতে একাধিক ফিচার উপস্থিত, তবে এদের আকর্ষণের প্রধান হলো এর ক্যামেরা। চলুন Vivo X100 Pro ডিভাইসের সেরা দিকগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Vivo X100 Pro-এর স্পেসিফিকেশন ও ফিচার

ভিভো এক্স ১০০ প্রো ডিভাইসে রয়েছে ৬.৭৮ ইঞ্চি ৮টি LTPO অ্যামোলেড ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩০০০ নিটস ব্রাইটনেস অফার করে। আবার, পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ সক (SoC) চিপসেট দেওয়া হয়েছে। এই স্মার্টফোনটি মাল্টিটাস্কিংয়ের সময় খুব ভালো কাজ করে। একটি অ্যাপ থেকে অন্য অ্যাপে সুইচ করার সময় এবং গেম খেলার সময় ফোনে গরম হওয়ার সমস্যা দেখা যায় না। এই হ্যান্ডসেট লেটেস্ট Funtouch OS 14 কাস্টম স্কিনে চলে।

পাওয়ার ব্যাকআপের জন্য Vivo X100 Pro ফোনে আছে ৫৪০০ এমএএইচ ব্যাটারি, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সংস্থার দাবি ডিভাইসটি একবার চার্জ দিয়ে সারাদিন অনায়াসে ব্যবহার করা যাবে এবং মাত্র ১৫ মিনিটেই ৫০ শতাংশ চার্জ হয়ে যাবে।

এই মডেলটিকে তার ক্যামেরা ফিচারের জন্যই অন্যান্য স্মার্টফোনের থেকে আলাদা বলা যায়। কারণ, এতে আছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর যা পেরিস্কোপিক জুম সাপোর্ট করে। আবার এই ফোনে ১০০ এমএম জুম লেন্সও উপস্থিত, যা Zeiss APO সার্টিফিকেশন প্রাপ্ত। এছাড়াও, এর পিছনে ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা এবং সামনে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরও দেওয়া হয়েছে।

হ্যান্ডসেটটি বেশ কয়েকটি কালার অপশনে পাওয়া যাবে। এতে পোর্ট্রেট মোড, ব্যাকগ্রাউন্ড সেপারেশনের মতো একাধিক অপশনও উপস্থিত। এই স্মার্টফোনে সিনেম্যাটিক মোডও দেওয়া হয়েছে, যার মাধ্যমে ফোনের সাহায্যেই সিনেমা শুটিং করা যাবে। এছাড়াও, ফটো এবং ভিডিওগুলিতে ভাইব্রেন্ট কালার ও শার্পনেসও উপলব্ধ।

ডিভাইসগুলির দাম ও মূল্য

Vivo X100 Pro-এর দাম রাখা হয়েছে ৮৯,৯৯৯ টাকা।

সঙ্গে থাকুন ➥