দুর্ধর্ষ ক্যামেরায় সবার মন জিতবে, গ্লোবাল লঞ্চের দোরগোড়ায় Vivo X100 সিরিজ

Avatar

Published on:

Vivo X100 Series Bluetooth SIG Certified

চলতি মাসের শুরুতে, ভিভো চীনে তাদের ফ্ল্যাগশিপ X সিরিজের অধীনে Vivo X100 এবং X100 Pro স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। এগুলি বিশ্বের প্রথম ফোন, যা MediaTek Dimensity 9300 চিপসেট দ্বারা চালিত। ব্র্যান্ডটি এখন Vivo X100 সিরিজকে গ্লোবাল মার্কেটে লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। শোনা যাচ্ছে, Vivo X100 সিরিজটি শীঘ্রই বিশ্ববাজারে পা রাখবে। আর এখন Vivo X100 এবং X100 Pro উভয় ডিভাইসই ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) সার্টিফিকেশন প্ল্যাটফর্ম দ্বারা অনুমোদিত হয়েছে। আসুন তাহলে এই সার্টিফিকেশন থেকে কি কি তথ্য উঠে এসেছে, জেনে নেওয়া যাক।

Vivo X100 সিরিজ পেল Bluetooth SIG-এর সার্টিফিকেশন

চীনে উপলব্ধ ভিভো এক্স১০০ এবং ভিভো এক্স১০০ প্রো যথাক্রমে V2309A এবং V2334A মডেল নম্বর বহন করে৷ আর এগুলির গ্লোবাল সংস্করণের মডেল কোড হল V2308 এবং V2309। এই মডেল নম্বরের সাথে হ্যান্ডসেট দুটি ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপে তালিকাভুক্ত হয়েছে। ডেটাবেস থেকে জানা গেছে যে ভিভো এক্স১০০ এবং ভিভো এক্স১০০ প্রো-এর গ্লোবাল ভ্যারিয়েন্ট ব্লুটুথ ৫.৪ ভার্সন সাপোর্ট করবে। খুব সম্ভবত, এক্স১০০ সিরিজের গ্লোবাল মডেলগুলি চীনা ভ্যারিয়েন্টগুলির মতোই স্পেসিফিকেশন অফার করবে।

Vivo X100 এবং Vivo X100 Pro-এর স্পেসিফিকেশন

ভিভো এক্স১০০ এবং ভিভো এক্স১০০ প্রো-এ ৬.৭৮ ইঞ্চির কার্ভড-এজ ওলেড (OLED) প্যানেল রয়েছে, যা ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০-চালিত ডিভাইসগুলি ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স / এলপিডিডিআর৫টি র‍্যাম এবং সর্বোচ্চ ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ সহ পাওয়া যায়। ভিভো এক্স১০০ সিরিজটিকে অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক অরিজিনওএস ৪ (OriginOS 4) কাস্টম স্কিনের সাথে চীনের মার্কেটে পাঠানো হয়েছে। তবে, এক্স১০০ লাইনআপের গ্লোবাল সংস্করণে ফানটাচ ওএস ১৪ (FunTouch OS 14) ইউজার ইন্টারফেস মিলবে।

ফটোগ্রাফির জন্য, স্ট্যান্ডার্ড Vivo X100 মডেলটিতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX920 প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৬৪ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা উপস্থিত রয়েছে। অন্যদিকে, Vivo X100 Pro ভ্যারিয়েন্টের রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের Sony IMX989 প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা অবস্থান করছে।

সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, Vivo X100 এবং Vivo X100 Pro উভয় মডেলেই একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo X100-এ ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৮০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে। আর Vivo X100 Pro-তে ১০০ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সহ বিশাল ৫,৪০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত রয়েছে।

সঙ্গে থাকুন ➥