ফ্ল্যাগশিপ ফোনে দু’বছর পুরনো প্রসেসর? Vivo X100 Pro নিয়ে উঠছে প্রশ্ন

Avatar

Published on:

Vivo X100 Pro Spotted Geekbench

ফ্ল্যাগশিপ Vivo X100 সিরিজ শীঘ্রই লঞ্চ হতে চলেছে৷ কোম্পানির X সিরিজের ফোনগুলিকে নিয়ে ফ্যানদের মধ্যে ব্যাপক উন্মাদনা দেখতে পাওয়া যায়। তার উপর একাধিক ফিচার ফাঁস অনুরাগীদের উত্তেজনা বাড়িয়ে তুলেছে। যদিও কোম্পানির তরফে Vivo X100 সিরিজের স্পেসিফিকেশন সম্পর্কে এখনও সেভাবে কিছু জানানো হয়নি। অফিশিয়াল লঞ্চের আগেই এবার Vivo X100 Pro জনপ্রিয় বেঞ্চমার্কিং সাইট গিকবেঞ্চে (Geekbench) হাজির হয়ে পারফরম্যান্সের পাশাপাশি কিছু বৈশিষ্ট্যও প্রকাশ করেছে।

Vivo X100 Pro দেখা গেল GeekBench সাইটে

নতুন ভিভো এক্স১০০ প্রো ফোনটি V2324A মডেল নম্বর সহ গিকবেঞ্চে তালিকাভুক্ত হয়েছে। এতদিন স্ট্যান্ডার্ড ভিভো এক্স১০০ এবং ভিভো এক্স১০০ প্রো উভয় মডেলেই মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্রসেসরটি থাকবে বলে জানা গেলেও, গিকবেঞ্চ লিস্টিং অন্য কথা বলছে। বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে হাই-এন্ড প্রো মডেলটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেটের সাথে দেখা য়েছে। কিন্তু ২০২১ সালে লঞ্চ হওয়া কোয়ালকমের এই প্রসেসরটি একটি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোনের জন্য বেশ পুরনো হওয়ার ফলে প্রশ্ন উঠছে।

জানিয়ে রাখি, কোয়ালকম-এর নতুন তথা সবচেয়ে শক্তিশালী ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর সম্প্রতি লঞ্চ করা হয়েছে। টপ-এন্ড ভিভো এক্স১০০ প্রো প্লাস মডেলটিতে এই চিপসেটটি থাকবে হলে নিশ্চিত করা হয়েছে। অন্যদিকে, ভিভো এক্স১০০ প্রো মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ দ্বারা চালিত হবে এবং এতে ১২ জিবি র‍্যাম এবং অ্যাড্রেনো ৭৩০ জিপিইউ, এবং অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম চলবে।

Vivo X100 Pro গিকবেঞ্চ ফাইভের সিঙ্গেল কোর টেস্টে ৯৮৪ পয়েন্ট এবং মাল্টি কোর টেস্টে ৩,২৯৩ পয়েন্ট অর্জন করেছে। অন্যদিকে, সুপরিচিত চীনা টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন Vivo X100 Pro-এর ক্যামেরা স্পেসিফিকেশন শেয়ার করেছেন। তার দাবি, স্মার্টফোনটিতে একটি Samsung JN1 আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি OmniVision OV64B টেলিফটো ক্যামেরা থাকবে যা ৪.৩x অপটিক্যাল জুম অফার করবে। প্রাইমারি ক্যামেরাটি খুব সম্ভবত Sony IMX920 সেন্সর হবে।

সঙ্গে থাকুন ➥