নতুন বছরের প্রথমেই ধামাকা, Vivo X100 সিরিজ চীনের বাজার কাঁপিয়ে 4 জানুয়ারি ভারতে আসছে

Avatar

Published on:

Vivo X100 Series India Launch Date

গত নভেম্বরে চীনে ফ্ল্যাগশিপ Vivo X100 সিরিজের অভিষেক হয়েছিল। চীনের পর এবার গ্লোবাল মার্কেটে ফোনগুলি আনতে চলেছে সংস্থা। বর্তমানে ব্র্যান্ডটি এই লাইনআপটিকে ভারতের বাজারে নিয়ে আসার চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে। আর এখন ভিভোর তরফে অফিশিয়ালি ভারতে Vivo X100 সিরিজের লঞ্চের তারিখ ঘোষণা করা হয়েছে৷ জানুয়ারি মাসের শুরুতেই Vivo X100 এবং Vivo X100 Pro এ দেশে পা রাখছে৷

Vivo X100 জানুয়ারি মাসে ভারতে লঞ্চ হবে

ভিভো ইন্ডিয়া তাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলিতে একটি টিজার শেয়ার করে নিশ্চিত করেছে, ভারতের বাজারে ভিভো এক্স১০০ সিরিজটি আগামী ৪ জানুয়ারি লঞ্চ করা হবে। এই লঞ্চ ইভেন্টটি দুপুর বারোটায় নাগাদ অনুষ্ঠিত হবে। তবে চীনের বাইরে প্রথম দেশ হিসাবে মালয়েশিয়াতে ভিভো এক্স১০০ সিরিজ আগামী ৩ জানুয়ারি লঞ্চ হতে চলেছে। চলুন ফোনগুলির স্পেসিফিকেশনে চোখ বুলিয়ে নেওয়া যাক।

Vivo X100 সিরিজের স্পেসিফিকেশন

ভিভো এক্স১০০ এবং ভিভো এক্স১০০ প্রো – উভয়ই ১.৫কে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩,০০০ নিট পিক ব্রাইটনেস ৬.৭৮ ইঞ্চির কার্ভড-ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে৷ ডিসপ্লের ওপরে পাঞ্চ-হোল কাটআউটের জন্য একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও অন্তর্ভুক্ত রয়েছে। এই ডিভাইসগুলি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ চিপসেট দ্বারা চালিত। অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করে।

তবে রিয়ার ক্যামেরা এবং ব্যাটারি হল প্রধান দুটি বিভাগ যা এই দুই মডেলকে একে অপরের থেকে আলাদা করেছে। স্ট্যান্ডার্ড Vivo X100-এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাজেইশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১৫০ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফোটো লেন্স সহ ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo X100-এ ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

অন্যদিকে, Vivo X100 Pro বড় ১-ইঞ্চি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি কাস্টমাইজড ৬৪ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফোটো লেন্স এবং একই ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপের সাথে এসেছে। এটি উন্নত ইমেজিংয়ের জন্য ভিভোর V3 চিপ এবং ১০০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি অফার করে।

এছাড়াও, Vivo X100 এবং X100 Pro উভয় ডিভাইসই ধুলো এবং জল থেকে সুরক্ষার জন্য আইপি৬৮ (IP68) রেটিং প্রাপ্ত চ্যাসিস অফার করে। এগুলিতে ওয়াই-ফাই ৭, ব্লুটুথ ৫.৪, ইউএসবি-সি (ইউএসবি ৩.২), এনএফসি, একটি এইআর (IR) ব্লাস্টার এবং একটি এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর রয়েছে।

সঙ্গে থাকুন ➥