8 মিনিটেই 90% চার্জ! অত্যাধুনিক ক্যামেরাযুক্ত Vivo-র নতুন স্মার্টফোনের দাম লিক হয়ে গেল

Avatar

Published on:

Vivo X90 Pro European Variant Revealed

গত বছরের শেষের দিকে চীনে লঞ্চ হওয়ার পর, ফ্ল্যাগশিপ Vivo X90 সিরিজটি চলতি মাসের শুরুতে মালয়েশিয়ার মার্কেটে পা রাখার মাধ্যমে বিশ্ববাজারেও আত্মপ্রকাশ করেছে। যদিও, চীনের বাইরের বাজারে এই সিরিজের অধীনে শুধুমাত্র Vivo X90 এবং X90 Pro স্মার্টফোন দুটি পাওয়া যায়। টপ-এন্ড X90 Pro+ মডেলটি শুধুমাত্র ভিভোর হোম মার্কেট চীনেই এসেছে। এই লাইনআপের হ্যান্ডসেটগুলি শীঘ্রই বিশ্বের অন্যান্য বাজারেও আসবে বলে আশা করা হচ্ছে। আর এখন ইউরোপে লঞ্চের আগে, এক নির্ভরযোগ্য টিপস্টার Vivo X90 Pro-এর দাম ও স্টোরেজ ভ্যারিয়েন্ট সম্পর্কে কিছু তথ্য শেয়ার করেছে। আসুন তাহলে এগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Vivo X90 Pro-এর মেমরি কনফিগারেশন এবং মূল্যের বিবরণ

টিপস্টার স্নুপিটেক টুইটারে দাবি করেছেন যে, ভিভো এক্স৯০ প্রো-এর গ্লোবাল মডেলটি শুধুমাত্র ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে ইউরোপের বাজারে আসবে। আর এর দাম ১,১০০ থেকে ১,২০০ ইউরো (প্রায় ৯৭,১০০ টাকা থেকে ১,০৬,০০০ টাকা)-এর মধ্যে রাখা হবে। এই তথ্যগুলির সাথে তিনি এও যোগ করেছেন যে, এক্স৯০ প্রো শুধুমাত্র লেজেন্ড ব্ল্যাক কালার অপশনে উপলব্ধ হবে। তবে, ইউরোপীয় লঞ্চের তারিখটি সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

Vivo X90 Pro-এর স্পেসিফিকেশন

ভিভো এক্স৯০ প্রো-তে ৬.৭৮ ইঞ্চির কার্ভড এজ ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,৩০০ নিট পিক ব্রাইটনেস এবং এইচডিআর১০+ অফার করবে। ফ্রন্ট ক্যামেরার জন্য ডিসপ্লের ওপরে একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট এবং নিরাপত্তার জন্য একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকবে। নতুন ভিভো ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ চিপসেট দ্বারা চালিত হবে এবং এতে ভিভোর স্ব-উন্নত ভি২ চিপসেটটিও অন্তর্ভুক্ত থাকবে। এই চিপের সমন্বয় হ্যান্ডসেটটির ফটোগ্রাফি, গেমিং পারফরম্যান্স এবং গ্রাফিক্সকে উন্নত করবে। হিট ডিসিপেশনের জন্য, ভিভো এক্স৯০-তে ৪০০২ স্কোয়ার মিলিমিটার আকারের একটি বৃহৎ ভিসি লিকুইড কুলিং সিস্টেমও যুক্ত থাকবে।

ফটোগ্রাফির জন্য, আসন্ন Vivo X90 Pro-এর অত্যাধুনিক রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৯৮৯ ১ ইঞ্চির প্রাইমারি সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৫৮ পোর্ট্রেট ক্যামেরা এবং একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা উপস্থিত থাকবে। জেইস-এর সাহায্যে, এই ক্যামেরা সিস্টেমটি সূক্ষ্ম-টিউনিংয়ের মধ্য দিয়ে গেছে এবং এর লেন্সে T* আবরণ থাকবে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা সেন্সর অবস্থান করবে। ডিভাইসটিতে ফ্রন্ট ক্যামেরার জন্য পাঁচটি অতিরিক্ত পোর্ট্রেট মোড ফিল্টারও থাকবে এবং ৪কে (4K) সুপার নাইট মোড ভিডিও সাপোর্ট করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo X90 Pro-এ ৪,৮৭০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ভিভোর দাবি, এই চার্জিং গতির সাথে মাত্র ৮ মিনিটে ব্যাটারির ৯০% চার্জ পূর্ণ হবে। গ্লোবাল মার্কেটে উপলব্ধ একমাত্র রঙের বিকল্পটি হবে লেজেন্ড ব্ল্যাক, যার পুরুত্ব ৯.৩৪ মিলিমিটার। ফোনটিতে একটি আইপি৬৮ (IP68) সার্টিফিকেশনও থাকবে, যা জল এবং ধুলোর বিরুদ্ধে সুরক্ষা নিশ্চিত করে৷

সঙ্গে থাকুন ➥