HomeMobilesআর কেনা যাবে না Vivo X90 Pro+, শীঘ্রই আসছে Vivo X100 Ultra?

আর কেনা যাবে না Vivo X90 Pro+, শীঘ্রই আসছে Vivo X100 Ultra?

Vivo ভক্তদের জন্য রয়েছে একটি খারাপ খবর। তবে এই খারাপ খবর সাথে করে নিয়ে এসেছে একটা সুখবরও! আসলে জানা গেছে ২০২২ সালের ডিসেম্বরে আত্মপ্রকাশ করা Snapdragon 8 Gen 2 চিপসেট চালিত বিশ্বের প্রথম স্মার্টফোন Vivo X90 Pro+ এখন আর সংস্থার চীনা ওয়েবসাইট থেকে কেনা যাবে না। যার দরুন মনে করা হচ্ছে এই মডেলের উত্তরসূরী হিসাবে খুব শীঘ্রই হয়তো Vivo X100 Ultra লঞ্চ হতে চলেছে।

জানিয়ে রাখি, ২০২৩ সালের নভেম্বরে Vivo হোম-মার্কেটে Vivo X100 এবং X100 Pro স্মার্টফোন উন্মোচন করেছিল। তৎকালীন সময়ে সংস্থাটি X100 Pro+ লঞ্চ করেনি। তবে গুঞ্জন শোনা যাচ্ছে, এই টপ-এন্ড ডিভাইস চলতি বছরের দ্বিতীয় কোয়ার্টারে আসতে পারে। যদিও সাম্প্রতিক কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, Vivo হয়তো এবার ফোনটির নাম থেকে ‘Pro+’ বাদ দিয়ে ‘Ultra’ যুক্ত করতে পারে। অর্থাৎ ফোনটি Vivo X100 Ultra নামের সাথে আসবে।

Vivo X100 Ultra স্মার্টফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

সাম্প্রতিক কয়েকটি রিপোর্ট অনুযায়ী, আসন্ন ভিভো এক্স১০০ প্রো+ বা আল্ট্রা মডেলে ৬.৭৮-ইঞ্চির কার্ভড-এজ Samsung E7 AMOLED ডিসপ্লে দেওয়া হবে। এই টাচস্ক্রিন ২কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ব্যবহার করা হতে পারে। এটি ১৬ জিবি পর্যন্ত LPDDR5x র‍্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত UFS 4.0 স্টোরেজ সহ পাওয়া যাবে। এদিকে ভিভো এক্স১০০ প্রো+ বা আল্ট্রা ১০০ ওয়াট ওয়্যারড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। এছাড়া জানা যাচ্ছে, এক্স১০০-সিরিজের এই ফোনে – ৫০ মেগাপিক্সেল LYT-900 প্রাইমারি রিয়ার সেন্সর এবং ২০০ মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফটো লেন্স থাকবে। ডিভাইসটি IP68-রেটেড চ্যাসিস, একটি ইউএসবি টাইপ-সি ৩.২ পোর্ট এবং দুটি স্যাটেলাইট কানেক্টিভিটি অফার করতে পারে।

পূর্বসূরি Vivo X90 Pro+ স্মার্টফোনের স্পেসিফিকেশন

Vivo X90 Pro+ ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭৮-ইঞ্চি ২কে কার্ভড-এজ AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর এবং ভিভো ভি২ চিপ ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে ১২ জিবি পর্যন্ত LPDDR5x র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত UFS 4.0 রম পাওয়া যাবে। ফটো ও ভিডিওগ্রাফির জন্য এতে কোয়াড রিয়ার ক্যামেরা ইউনিট দেওয়া হয়েছে। এগুলি হল – OIS সহ ৫০.৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৪৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স + OIS ও ২এক্স জুম সহ ৫০ মেগাপিক্সেল টেলিফোন শুটার। ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৮০ ওয়াট ওয়্যারড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

RELATED ARTICLES

Most Popular