দুর্দান্ত ক্যামেরা সহ পাওয়ারফুল Dimensity 9200 প্রসেসর, Vivo X90 Pro+ দুর্দান্ত পারফরম্যান্স দেবে

Avatar

Published on:

Vivo X90 Pro Plus Feature

গতবছর নভেম্বর মাসে, তাইওয়ানের জনপ্রিয় স্মার্টফোন চিপসেট প্রস্তুতকারী সংস্থা মিডিয়াটেক (MediaTek) ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত Dimensity 9000 ফ্ল্যাগশিপ প্রসেসরটি উন্মোচন করেছে। আবার, এবছর জুন মাসে এর আপগ্রেডেড সংস্করণ, Dimensity 9000 Plus বাজারে উন্মোচিত হয়, যা এখনও পর্যন্ত কোম্পানির সবচেয়ে শক্তিশালী চিপসেট। তবে এখন জনপ্রিয় চীনা টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন সম্প্রতি দাবি করেছেন যে, মিডিয়াটেক তাদের নতুন Dimensity 9200 চিপটি আগামী নভেম্বর মাসে উন্মোচন করবে এবং এই চিপসেট দ্বারা চালিত প্রথম ফোনগুলি এবছরের শেষের দিকে চীনে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। আর এখন এক সুপরিচিত টিপস্টার জানিয়েছেন যে, আসন্ন Vivo X90 ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোনে নতুন Dimensity 9200 চিপটি ব্যবহার করা হতে পারে।

Vivo X90 Pro+-এ ব্যবহার করা হবে MediaTek এবং Qualcomm-এর পরবর্তী প্রজন্মের প্রসেসর

টিপস্টার হোয়াই ল্যাব (WHY LAB) তার সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট) পোস্টে ইঙ্গিত দিয়েছেন যে, নতুন ভিভো এক্স৯০ সিরিজে আপকামিং মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ চিপসেটটি ব্যবহার করা হবে। এই চিপটি আগামী মাসে অর্থাৎ নভেম্বরে উন্মোচিত হবে বলে শোনা যাচ্ছে। জানিয়ে রাখি, এবছর এপ্রিল মাসে ভিভো এক্স৮০ প্রো মডেলটি চীনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ এবং ডাইমেনসিটি ৯০০০-উভয় চিপসেট বিকল্পের সাথে আত্মপ্রকাশ করে। আর সাম্প্রতিক একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, উত্তরসূরি ভিভো এক্স৯০ প্রো প্লাস মডেলটি আগামী ডিসেম্বর মাসে স্ন্যাপড্রাগন এবং ডাইমেনসিটি চিপ ভ্যারিয়েন্টে বাজারে পা রাখবে।

প্রসঙ্গত, কোয়ালকম আগামী নভেম্বরে আয়োজিত স্ন্যাপড্রাগন সামিট (Snapdragon Summit)-এর মঞ্চে তাদের পরবর্তী প্রজন্মের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ ফ্ল্যাগশিপ চিপসেটটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। তাই, সম্ভবত এক্স৯০ সিরিজের টপ-এন্ড ভিভো এক্স৯০ প্রো প্লাস ফোনটি হোম মার্কেটে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এবং ডাইমেনসিটি ৯২০০-এই দুই চিপসেট ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে।

এছাড়া, এখনো পর্যন্ত Vivo X90 Pro+ সম্পর্কীত যেসব রিপোর্টগুলি সামনে এসেছে, তার ওপর ভিত্তি করে বলা যায়, এই হ্যান্ডসেটে কোয়াড এইচডি+ রেজোলিউশন সহ অ্যামোলেড এলটিপিও (LTPO) ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সাপোর্ট করবে। নিরাপত্তার জন্য, এই স্ক্রিনের মধ্যেই একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা থাকতে পারে। এছাড়া, X90 Pro+-এ ব্যবহৃত স্ন্যাপড্রাগন ৮ জেন ২ / ডাইমেনসিটি ৯২০০ চিপের সাথে এলপিডিডিআর৫x র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ যুক্ত থাকতে পারে।

আবার ফটোগ্রাফির জন্য, এই নয়া ভিভো ফোনের রিয়ার ক্যামেরা সেটআপে একটি ১ ইঞ্চির ক্যামেরা সেন্সর, একটি আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ৫x অপটিক্যাল জুম সহ একটি ৬৪ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা অবস্থান করবে। অপ্টিমাইজ করা ফটোগ্রাফির অভিজ্ঞতার জন্য, এতে ভিভো ভি২ (Vivo V2) ইমেজ সিগন্যাল প্রসেসর (ISP)-ও মিলবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo X90 Pro+-এ ১০০ ওয়াট বা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ডুয়েল-সেল ব্যাটারি ব্যবহার করা হতে পারে। ডিভাইসটি কমপক্ষে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিংও সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥