TechGupMobilesVivo X90 ও Vivo X90 Pro আগামীকাল ভারতে লঞ্চ হচ্ছে, তার আগেই ফাঁস দাম, কত খসাতে হবে জেনে নিন

Vivo X90 ও Vivo X90 Pro আগামীকাল ভারতে লঞ্চ হচ্ছে, তার আগেই ফাঁস দাম, কত খসাতে হবে জেনে নিন

Vivo আগামীকাল অর্থাৎ ২৬শে এপ্রিল ভারতের বাজারে তাদের লেটেস্ট স্মার্টফোন সিরিজ Vivo X90 লঞ্চ করবে। এই লাইনআপের অধীনে মোট দুটি মডেল আত্মপ্রকাশ করবে, যথা – Vivo X90, এবং Vivo X90 Pro ৷ এক্ষেত্রে ভারতের বাজারে আসন্ন এই ডিভাইস দুটির যাবতীয় স্পেসিফিকেশন গ্লোবাল এবং চীনা ভ্যারিয়েন্টের অনুরূপ হবে বলে আশা করা হচ্ছে। তা মডেলগুলির ফিচার ইতিমধ্যেই আমার জানা৷ আর আজ অর্থাৎ অফিসিয়াল লঞ্চের ঠিক এক দিন আগেই ‘দ্য টেক আউটলুক’ (The Tech Outlook) -এর সৌজন্যে Vivo X90 এবং Vivo X90 Pro স্মার্টফোন দুটির দামও ফাঁস হয়েছে৷ এই দাবি যদি সত্যি হয় তাহলে Vivo ব্র্যান্ডিংয়ের এই সিরিজটি ভারতে ৫৯,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যের সাথে আসবে।

লঞ্চের আগেই Vivo X90 সিরিজের দাম ফাঁস

‘দ্য টেক আউটলুক’ এর রিপোর্ট অনুযায়ী, ভারতে ভিভো এক্স৯০ স্মার্টফোনটি মোট দুটি স্টোরেজ কনফিগারেশন সহ আসবে। যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ৫৯,৯৯৯ টাকা এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম ৬৩,৯৯৯ টাকা রাখা হবে বলে জানা যাচ্ছে। অন্যদিকে সিরিজের টপ-এন্ড মডেল অর্থাৎ ভিভো এক্স৯০ প্রো মডেলকে এদেশে ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত একক বিকল্পের সাথে লঞ্চ করা হতে পারে, যার বিক্রয় মূল্য থাকবে ৮৪,৯৯৯ টাকা।

অর্থাৎ, পূর্বসূরি Vivo X80 সিরিজের তুলনায় আসন্ন ভিভো এক্স৯০ লাইনআপ অন্তর্গত মডেলগুলির দাম বেশি ধার্য করা হয়েছে। আপনাদের অবগতের জন্য জানিয়ে রাখি, Vivo X80 মডেলের ৮ জিবি র‌্যাম এবং ১২ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম ছিল যথাক্রমে ৫৪,৯৯৯ টাকা ও ৫৯,৯৯৯ টাকা। আর এক্স৮০ প্রো মডেলটিকে তৎকালীন সময়ে ৭৯,৯৯০ টাকায় লঞ্চ করা হয়েছিল।

Vivo X90 এবং Vivo X90 Pro স্মার্টফোনের স্পেসিফিকেশন

আগেই বলেছি, ভারতে আসন্ন ভিভো এক্স৯০ সিরিজের ফিচার সমূহ গ্লোবাল এবং চীনা ভ্যারিয়েন্টের অনুরূপ হবে। এক্ষেত্রে Vivo X90 এবং Vivo X90 Pro ফোন দুটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,৩০০ নিট পিক ব্রাইটনেস সমর্থিত ৬.৭৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে সহ এসেছে। উভয় হ্যান্ডসেটেই অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এগুলি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস ১৩ (FunTouch OS 13) কাস্টম স্কিন দ্বারা চালিত। আর স্টোরেজ হিসাবে ভিভো এক্স৯০ সিরিজে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ মিলবে।

ক্যামেরা বিভাগের ক্ষেত্রে, ভিভো এক্স৯০ স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ১২ মেগাপিক্সেল টেলিফটো শুটার৷ অন্যদিকে ভিভো এক্স৯০ প্রো মডেলটিও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ এসেছে। যদিও সেন্সর রেজোলিউশন ভিন্ন থাকছে। যথা – ৫০ মেগাপিক্সেল Sony IMX989 প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল Sony IMX758 পোর্ট্রেট লেন্স এবং ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর। এদিকে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য উভয় হ্যান্ডসেটেই এফ/২.৫ অ্যাপারচার সমর্থিত ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে।

কানেক্টিভিটির জন্য ভিভো এক্স৯০ সিরিজে – ৫জি, ৪জি, ডুয়াল-সিমস্লট স্লট, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন/এসি, ব্লুটুথ ভি৫.৩, GPS, NFC এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo X90 স্মার্টফোনে ৪,৮১০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১২০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করে। আর উচ্চতর Vivo X90 Pro মডেলে ১২০ ওয়াট ওয়্যারড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সমর্থিত ৪,৮৭০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

RELATED ARTICLES

Top Stories