Vivo Y18e: সস্তায় লঞ্চ হবে ভিভো ওয়াই18, থাকবে ডুয়েল ক্যামেরা, Helio G85 প্রসেসর

Avatar

Published on:

Vivo Y18e Launch Date

ভিভো (Vivo) শীঘ্রই একটি নতুন Y-সিরিজের স্মার্টফোন লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে, যা সম্ভবত Vivo Y18e নামে বাজারে পা রাখবে। এই নতুন ভিভো ফোনটিকে সম্প্রতি ভারতের বিআইএস (BIS) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে, যা এদেশে লঞ্চের দিকে ইঙ্গিত করছে। আর এখন Vivo Y18e গুগল প্লে কনসোল (Google Play Console)-এর ডেটাবেস হাজির হয়েছে। এই সার্টিফিকেশনটি আপকামিং ডিভাইসটির সম্পর্কে কি কি তথ্য প্রকাশ করা হয়েছে, আসুন দেখে নেওয়া যাক।

Vivo Y18e-কে দেখা গেল Google Play Console-এর প্ল্যাটফর্মে

V2333 মডেল নম্বর সহ ভিভো ওয়াই18ই মডেলটি গুগল প্লে কনসোলের ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। কিছুদিন আগে এই ফোনটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সার্টিফিকেশন সাইটেও উপস্থিত হয়েছিল, কিন্তু V2350 মডেল নম্বরের সাথে। গুগল প্লে কনসোল-এ ভিভো ওয়াই18ই-এর উপস্থিতি নিশ্চিত করেছে যে, এই ফোনটি 300পিপিআই পিক্সেল ডেনসিটি এবং 720×1,612 পিক্সেল (এইচডি+)-এর রেজোলিউশন যুক্ত ডিসপ্লে অফার করবে। ফোনটিতে মিডিয়াটেক-এর MT6769Z চিপসেটটি ব্যবহৃত হবে, যা একটি অক্টা কোর প্রসেসর। গ্রাফিক্সের জন্য এই চিপটি মালি জি52 জিপিইউ-এর সাথে যুক্ত থাকবে।

উল্লেখ্য, এই চিপসেটটি মিডিয়াটেক হেলিও জি85 প্রসেসর হতে পারে, যা 4 জিবি র‍্যামের সাথে যুক্ত থাকবে। এটি সেই একই প্রসেসর, যা সম্প্রতি ভারতে আত্মপ্রকাশ করা টেকনো স্পার্ক 20 ফোনটিকে শক্তি যোগায়। ভিভোর আসন্ন ফোনটি অ্যান্ড্রয়েড 14 অপারেটিং সিস্টেমে চলবে বলেও জানা গেছে। প্রসঙ্গত, স্ট্যান্ডার্ড ভিভো ওয়াই18 মডেলটিকে গুগল প্লে কনসোল-এ একই V2333 মডেল নম্বর সহ দেখা গেছে।

সার্টিফিকেশন ডেটাবেসে Vivo Y18e-এর একটি রেন্ডারও প্রকাশিত হয়েছে, যা এর ওয়াটারড্রপ নচ ডিসপ্লেটি প্রদর্শন করেছে। এমনকি সামনে একটি মোটা চিন এবং রিয়ার প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপও দেখা গেছে। Vivo Y18e-কে গ্রীন কালারে অপশনের সাথে তালিকাভুক্ত করা হয়েছে। Vivo Y-সিরিজের ফোনটি খুব সস্তায় লঞ্চ হবে বলেই আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥