6000mah ব্যাটারি ও 50MP ক্যামেরার সঙ্গে কম দামে লঞ্চ হল Vivo Y28 4G স্মার্টফোন

Vivo Y28 4G স্মার্টফোনটি আজ আনুষ্ঠানিকভাবে লঞ্চ হল। এটি ক্রমবর্ধমান আপগ্রেড সহ Vivo Y27 হ্যান্ডসেটের উত্তরসূরি হিসাবে বাজারে এসেছে। লেটেস্ট এই হ্যান্ডসেটটিতে iQOO Z9 সিরিজের মতো ডিজাইন রয়েছে, তবে স্পেসিফিকেশন ভিন্ন। Vivo Y28 ফোনের 5G সংস্করণটি এবছরের জানুয়ারি মাসে ভারতের বাজারে লঞ্চ হয়েছিল। সদ্য উন্মোচিত Vivo Y28 4G ফোনে রয়েছে এলসিডি ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, MediaTek Helio G85 প্রসেসর এবং ৬,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন এই নবাগত ফোনটির দাম, স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Vivo Y28 4G ফোনের স্পেসিফিকেশন এবং ফিচার

ভিভো ওয়াই২৮ ৪জি ফোনটিকে দেখতে আইকো জেড৯ সিরিজের স্মার্টফোনগুলির মতো। অর্থাৎ এর রিয়ার প্যানেলে একটি বর্গাকার ক্যামেরা রয়েছে। এতে একটি ফ্ল্যাট ধাতব গ্লসি ফ্রেম আছে। পাওয়ার বাটনে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা রয়েছে। স্মার্টফোনটি আইপি৬৪ (IP64) সার্টিফায়েড ধুলো এবং জল-প্রতিরোধী চ্যাসিস অফার করে। ভিভো ওয়াই২৮ ৪জি ফোনের সামনে ৬.৬৮ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ১,৬০৮ x ৭২০ পিক্সেল। এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,০০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। উন্নত অডিও এক্সপেরিয়েন্সের জন্য হাই-রেস অডিও সার্টিফিকেশন সহ একটি ডুয়েল স্টেরিও স্পিকার বিদ্যমান৷

ফটোগ্রাফির জন্য, ভিভো ওয়াই২৮ ৪জি ফোনে একটি এলইডি ফ্ল্যাশ ইউনিটের সাথে যুক্ত ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের বোকেহ লেন্স সমন্বিত ডুয়েল রিয়ার ক্যামেরা বিদ্যমান৷ এছাড়াও রয়েছে ডায়নামিক লাইট যা মিউজিক, জেন্টাল নোটিফিকেশন এবং সেলফি কাউন্টডাউনের সাথে সিঙ্ক করে। সেলফির জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান।

পারফরম্যান্সের জন্য, Vivo Y28 4G হ্যান্ডসেটে MediaTek Helio G85 প্রসেসরটি ব্যবহার করা হয়েছে। ডিভাইসটিতে ৮ জিবি র‍্যামের সাথে ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Vivo Y28 4G ফোনটি ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বিশাল ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে ফানটাচ ওএস ১৪ (Funtouch OS 14) কাস্টম স্কিনে রান করে।

Vivo Y28 4G ফোনের মূল্য এবং লভ্যতা

Vivo Y28 4G অ্যাজেট গ্রীন এবং গ্লিমিং অরেঞ্জ কালার অপশনে বাজারে এসেছে। ফোনটিকে সিঙ্গাপুরের একটি রিটেইল ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে, যেখানে এর মূল্য ২৬৮ সিঙ্গাপুর ডলার (প্রায় ১৬,৫৪০ টাকা)। Vivo Y28 ফোনের 5G সংস্করণ ভারতের বাজারে উপলব্ধ থাকলেও, 4G মডেলটি কবে আসবে তা এখনও জানা যায়নি।