শাওমির ফোনে লেদার জ্যাকেটের মতো রঙ, চমকে দিতে আসছে Xiaomi 13 সিরিজ

Avatar

Published on:

Xiaomi 13 leather brown colour option reveals

শাওমি গত বছর ডিসেম্বরে তাদের বর্তমান প্রজন্মের Xiaomi 12 সিরিজটি উন্মোচন করেছিল। তাই আশা করা যায়, তাদের পরবর্তী প্রজন্মের Xiaomi 13 সিরিজটি আগামী মাসেই চীনের মার্কেটে লঞ্চ হবে। ব্র্যান্ডটি এখনও আনুষ্ঠানিকভাবে স্মার্টফোন সম্পর্কে কোনও তথ্য ঘোষণা করেনি। তবে জানা গেছে, লাইনআপের অধীনে Xiaomi 13 এবং Xiaomi 13 Pro- এই দুটি হ্যান্ডসেট বাজারে পা রাখবে। রেগুলার এবং প্রো ভ্যারিয়েন্ট দুটিকেই ফাঁস হওয়া রেন্ডারের পাশাপাশি সার্টিফিকেশন ওয়েবসাইটগুলিতে দেখা গেছে। বিগত কয়েকমাস ধরে সামনে আসা একাধিক রিপোর্ট এবং বিভিন্ন সূত্র মারফৎ Xiaomi 13 সিরিজের দুটি মডেলেরই মূল স্পেসিফিকেশনগুলি প্রকাশ্যে এসেছে। আর এখন সোশ্যাল মিডিয়ায় Xiaomi 13-এর একটি নতুন রেন্ডার ফাঁস হয়েছে। চলুন এই ছবিটি থেকে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

ফাঁস হল Xiaomi 13-এর রেন্ডার

এক চীনা মাইক্রোব্লগিং সাইটে শাওমি ১৩-এর একটি ছবি প্রকাশ হয়েছে, যেখানে ডিভাইসের ব্যাক প্যানেলটি দেখা যাচ্ছে। এই ছবি অনুসারে, নয়া ফোনটিতে আগের প্রজন্মের মতোই বক্সি ফর্ম ফ্যাক্টর এবং বর্গাকার ক্যামেরা মডিউল দেখা যাবে৷ তবে, একটি লক্ষণীয় পার্থক্য দেখা গেছে রিয়ার প্যানেলের কালার স্কিমে। রেন্ডারে দেখা গেছে যে, ক্যামেরা মডিউলটি সাদা রঙের যেখানে রিয়ার প্যানেলের বাকি অংশটি বাদামি। এটিতে একটি লেদার টেক্সচার রয়েছে বলে মনে হচ্ছে, যা ইঙ্গিত করে যে ডিভাইসটি সম্ভবত লেদার অপশনে আসবে। এগুলি ছাড়া, রেন্ডারটি কোনও অতিরিক্ত তথ্য প্রকাশ করেনি।

প্রসঙ্গত, এর আগে শাওমি ১৩ ফ্ল্যাগশিপ ফোনটিকে 2211133C মডেল নম্বর সহ গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে উপস্থিত হয়েছিল। সাইটের তালিকাটি প্রকাশ করে যে, এতে কোয়ালকমের সাম্প্রতিকতম এবং সর্বশ্রেষ্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরটি ব্যবহার করা হবে, যার সাথে ১২ জিবি র‍্যাম যুক্ত থাকবে। আর ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ইউজার ইন্টারফেসে রান করবে বলে জানা গেছে। এছাড়া গিকবেঞ্চ ৫-এর পারফরম্যান্স টেস্টে, শাওমি ১৩ সিঙ্গেল-কোরে ১,৪৯৭ পয়েন্ট এবং মাল্টি-কোরে ৫,০৮৯ পয়েন্ট অর্জন করেছে।

উল্লেখ্য, Xiaomi 13 তার পূর্বসূরীর তুলনায় উল্লেখযোগ্য আপগ্রেড নিয়ে আসবে বলেই আশা করা যায়। এতে সম্ভবত ৬.২ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ২কে (2K) রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে৷ ক্যামেরার ক্ষেত্রে, ডিভাইসটিতে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮-সিরিজের ক্যামেরা সেন্সর মিলবে এবং পাওয়ার ব্যাকআপের জন্য, দ্রুততর ১২০ ওয়াট ফাস্ট ওয়্যার্ড চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥