অপেক্ষার অবসান, দুর্ধর্ষ ফিচার যুক্ত Xiaomi 13 সিরিজ লঞ্চের তারিখ প্রকাশ

Avatar

Published on:

Xiaomi 13 Series Launch Date December 11

শাওমি (Xiaomi) প্রথমে ঘোষণা করেছিল যে, তারা ১ ডিসেম্বর চীনের মার্কেটে Xiaomi 13 সিরিজটি লঞ্চ করবে। তবে, চীনের প্রাক্তন নেতা জিয়াং জেমিনের মৃত্যুর কারণে কোম্পানি এই লঞ্চ ইভেন্টটি স্থগিত করার সিদ্ধান্ত নেয়। শাওমি-এর ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) অ্যাকাউন্ট এবং চীনের অফিসিয়াল ওয়েবসাইট আসন্ন Xiaomi 13 ফ্ল্যাগশিপ সিরিজটির নতুন লঞ্চের তারিখ এখনও নিশ্চিত করেনি। যদিও, এখন এমএই স্টোর (Mi Store) অ্যাপের কিছু স্ক্রিনশট অনলাইনে ফাঁস হয়েছে, যা Xiaomi 13 লাইনআপটির লঞ্চের তারিখ প্রকাশ করেছে। চলুন তাহলে প্রকাশ্যে আসা ছবিগুলি বহু প্রতীক্ষিত স্মার্টফোন লাইনআপটির লঞ্চ সম্পর্কে কি কি তথ্য সামনে আনলো, দেখে নেওয়া যাক।

Xiaomi 13 বাজারে আসছে আগামী সপ্তাহেই

সম্প্রতি এমআই স্টোর অ্যাপের কিছু স্ক্রিনশট ওয়েইবো-তে ফাঁস হয়েছে। এই স্ক্রিনগ্র্যাবগুলি দেখায় যে শাওমি ১৩ সিরিজের লঞ্চ ইভেন্টটি আগামী ১১ ডিসেম্বর সন্ধ্যা ৭ টায় (স্থানীয় সময়) অনুষ্ঠিত হবে। এই ইভেন্টে শাওমি ১৩ সিরিজ ছাড়াও, কোম্পানি তাদের একাধিক নতুন প্রোডাক্ট উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে, এগুলি হল লেটেস্ট এমআইইউআই ১৪ সফ্টওয়্যার স্কিন, শাওমি ওয়াচ এস২, শাওমি বাডস ৪ এবং শাওমি মিনি হোস্ট, যেটি হবে কোম্পানির প্রথম ডেস্কটপ পিসি।

প্রসঙ্গত, ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্ট ও লিক থেকে শাওমি ১৩ সিরিজটি সম্পর্কে বহু তথ্যই প্রকাশ্যে এসেছে। বলা হচ্ছে, স্ট্যান্ডার্ড মডেলটি একটি ফ্ল্যাট ই৬ অ্যামোলেড (E6 AMOLED) ডিসপ্লে সহ আসবে যার পরিমাপ হবে ৬.৩৬ ইঞ্চি। এটি লেদার এবং গ্লাস ব্যাক বিকল্পের সাথে আসবে। অন্যদিকে, শাওমি ১৩ প্রো-তে কার্ভড এজ সহ ৬.৭৩ ইঞ্চির কিউ-এইচডি+ অ্যামোলেড (AMOLED) স্ক্রিন থাকবে। দুটি ফোনই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। প্রো মডেলটি লেদার এবং সিরামিক ব্যাক অপশনে পাওয়া যাবে। শাওমি ১৩ এবং ১৩ প্রো লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত হবে, যা এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত থাকবে।

এছাড়া ফটোগ্রাফির জন্য, Xiaomi 13-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ১০ মেগাপিক্সেলে সেন্সর যুক্ত ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত থাকবে। আর উচ্চতর Xiaomi 13 Pro-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ৫০ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। দুটি ফোনই অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেসে রান করবে বলে আশা করা হচ্ছে।

সবশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 13-এ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যেখানে Pro মডেলটি ৪,৮২০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥