Xiaomi ব্যবহারকারীরা সংকটে, Android 13 নির্ভর MIUI 14 বিটা আপডেট বাতিল হল এই ফোনগুলিতে

Avatar

Published on:

Xiaomi Suspends Android 13 Based MIUI 14 Update

শাওমি গত ডিসেম্বরে তাদের Xiaomi 13 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজের সাথে MIUI 14 ইউজার ইন্টারফেসটি ঘোষণা করেছে, যা অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে নির্মিত। ব্র্যান্ডটি দ্রুত হারে তাদের স্মার্টফোনগুলিতে আপডেটটি রোল আউট করাও শুরু করেছে। Xiaomi 12 Pro, Mi 11 Lite 5G এবং Xiaomi 12T-এর মতো অনেক ডিভাইস সম্প্রতি MIUI 14 আপডেট পেয়েছে। প্রতিযোগিতার সাথে মানিয়ে নিতে ব্র্যান্ডটি দ্রুত হারে আপডেট প্রকাশ করছে। যদিও এখন শাওমির চীনা শাখা ঘোষণা করেছে যে, তারা কিছু ডিভাইসে লেটেস্ট অপারেটিং সিস্টেম, MIUI 14-এর জন্য বিটা (Beta) আপডেট প্রকাশ করা বন্ধ করবে।

শাওমি কিছু নির্বাচিত ডিভাইসের জন্য MIUI 14 Beta আপডেট দেওয়া বাতিল করে দিচ্ছে

চীনে শাওমির সাম্প্রতিক অফিসিয়াল বিবৃতি অনুসারে, কিছু স্মার্টফোনের জন্য সাপ্তাহিক এমআইইউআই ১৪ বিটা আপডেট অদূর ভবিষ্যতে স্থগিত করা হতে পারে। এই সফ্টওয়্যার আপডেটটি আর রেডমি কে৬০ প্রো/ প্রো প্লাস, রেডমি কে৪০, শাওমি এমআই ১০এস, শাওমি এমআই ১১ লাইট ৫জি, রেডমি কে৪০ গেমিং এবং রেডমি নোট ১০ প্রো ৫জি-এর জন্য আগামী ২১ এপ্রিলের পরে পাওয়া যাবে না৷ ২১ এপ্রিল এই স্মার্টফোনগুলি চূড়ান্ত সাপ্তাহিক এমআইইউআই ১৪ বিটা আপডেট পাবে। তবে, উল্লেখিত হ্যান্ডসেটগুলি স্টেবল এমআইইউআই ১৪ আপডেট পেতে থাকবে। বিটা বন্ধ করার অর্থ এই নয় যে আর কোনও আপডেট দেওয়া হবে না।

এছাড়াও, শাওমির তরফে ঘোষণা করা হয়েছে যে, তারা এখন দুটি এমআইইউআই (MIUI) সংস্করণে মনোনিবেশ করবে: উইকলি এবং স্টেবেল। কোম্পানি এটি সাপোর্ট করতে পারে এমন ডিভাইসগুলিতে এমআইইউআই ১৪-এর কর্মক্ষমতা বাড়ানোকে অগ্রাধিকার দিতে চলেছে। তবে এই সিদ্ধান্তটি সেইসকল শাওমি অনুরাগীদের হতাশ করেছে, যারা তাদের পুরানো ফোনে লেটেস্ট এমআইইউআই ১৪-এর ফিচার এবং আপগ্রেডগুলি ব্যবহার করে দেখতে আগ্রহী ছিলেন৷

শাওমি ক্রেতাদের জানিয়েছে যে, তারা তাদের সমস্ত ডিভাইসের জন্য ঘন ঘন আপডেট এবং সাপোর্ট প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং যত বেশি সম্ভব মডেলে এমআইইউআই ১৪-এর কর্মক্ষমতা উন্নত করতে কাজ করছে। উল্লেখ্য, যদিও কিছু ব্যবহারকারী হতাশ হতে পারেন, তবে শাওমির নির্দিষ্ট ডিভাইসগুলিতে এমআইইউআই ১৪ বিটা আপডেট রোলআউট বন্ধ করার সিদ্ধান্তটি প্রয়োজনীয়। কেননা, এর ফলে কোম্পানি সমর্থিত ডিভাইসগুলিতে সফ্টওয়্যারটির কার্যকারিতা উন্নত করার ওপর ফোকাস করতে পারবে।

সঙ্গে থাকুন ➥