Poco M6: সবার জন্য সস্তায় ফোন আনছে পোকো, ফাস্ট চার্জিং সহ থাকবে শক্তিশালী ব্যাটারি

শাওমি (Xiaomi) অধীনস্থ জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড, পোকো কয়েকমাস আগে ভারতে Poco M6 5G লঞ্চ করেছে। আবার কোম্পানিটি খুব শীঘ্রই Poco M6-এর 4G সংস্করণ বাজারে আনবে বলে শোনা যাচ্ছে। সেই জল্পনাকে জোরালো করে ফোনটি এখন থাইল্যান্ডের এনবিটিসি (NBTC) সাইটে হাজির হয়েছে। এছাড়াও, Poco M6 এসডিপিপিআই (SDPPI), এফসিসি (FCC), ইইসি (EEC), টিকেডিএন (TKDN) এবং আইএমডিএ (IMDA)-এর মতো বিভিন্ন দেশের সার্টিফিকেশন প্ল্যাটফর্মের অনুমোদন লাভ করেছে।

Poco M6 ফোনের নতুন 4G ভার্সন বাজারে আসছে

পোকো এম6 নামটি ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) সার্টিফিকেশনের মাধ্যমে নিশ্চিত করা হয়েছে। আসন্ন স্মার্টফোনটির মডেল নম্বর 2404APC5FG। মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সার্টিফিকেশন অনুযায়ী, পোকো এম6-এ 4,930 এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারিটি থাকবে, যেটিকে কোম্পানি 5,000 এমএএইচ ইউনিট হিসেবে বাজারজাত করতে পারে। এটি 33 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

পোকো এম6-এর এফসিসি লিস্টিংয়ে আরও উল্লেখ করা হয়েছে যে, হ্যান্ডসেটটি ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই নেটওয়ার্ক এবং নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) সাপোর্ট করবে। এটি অ্যান্ড্রয়েড ভিত্তিক হাইপারওএস 1.0 সফটওয়্যারে চলবে। এছাড়া, এই সার্টিফিকেশন থেকে আসন্ন স্মার্টফোন সম্পর্কে আর কিছু জানা যায়নি।

তবে, সাম্প্রতিক রিপোর্টগুলি ইঙ্গিত করেছে, Poco M6 হবে Redmi 13-এর রিব্র্যান্ডেড ভার্সন। রেডমির ফোনটি MediaTek Helio G88 প্রসেসরে চলবে৷ Redmi 13 এবং Poco M6 উভয়েরই সাংকেতিক নাম ‘মুন’ (Moon)। Poco M6 ও Redmi 13-এর ভারতীয় ভ্যারিয়েন্টকে আইএমইআই (IMEI) ডেটাবেসে দেখা গেছে, তাই আশা করা হচ্ছে যে এগুলি শীঘ্রই এদেশে লঞ্চ হবে।