Moto G (2024) আকর্ষণীয় ফিচার ও দুর্দান্ত ক্যামেরা সহ লঞ্চ হল, রয়েছে পাওয়ারফুল ব্যাটারি

আগামী ২১শে মার্চ থেকে Moto G (2024) স্মার্টফোন 'টি-মোবাইল' (T-Mobile) এবং 'মেট্রো' (Metro) -এর মাধ্যমে উপলব্ধ হবে।

জনপ্রিয় ব্র্যান্ড Motorola আজ (১৩ই মার্চ) মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার বাজারে Moto G (2024) সিরিজের ঘোষণা করলো। এই লাইনআপের অধীনে মোট দুটি মডেল এসেছে, -যথা স্ট্যান্ডার্ড Moto G (2024) এবং উচ্চতর Moto G Power 5G (2024)। যার মধ্যে বেস মডেলটি হল একটি বাজেট-রেঞ্জের 5G হ্যান্ডসেট। যার দাম আমেরিকায় ১৯৯ ডলার (অনুমানিক ১৬,৫০০ টাকা) রাখা হয়েছে। এই ফোনে – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের HD+ LCD ডিসপ্লে, কোয়ালকমের চিপসেট, অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কাস্টম স্কিন, ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ একাধিক উল্লেখযোগ্য ফিচার পাওয়া যাবে। চলুন এবার Moto G (2024) স্মার্টফোনের সম্পূর্ণ স্পেসিফিকেশন দেখে নেওয়া যাক।

Moto G (2024) স্মার্টফোনের স্পেসিফিকেশন ও ফিচার

মোটো জি (২০২৪) স্মার্টফোনে রয়েছে ৬.৬-ইঞ্চির এইচডি প্লাস (১৬১২x৭২০ পিক্সেল) LCD পাঞ্চ-হোল ডিসপ্লে, যা ২৬৯ পিপিআই পিক্সেল ডেনসিটি, ২১.৫:৯ এসপেক্ট রেশিও, এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ প্রসেসরের সাথে এসেছে, যার সাথে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি জিবি UFS 2.2 স্টোরেজ সংযুক্ত। ডিভাইসটিতে অতিরিক্তভাবে ৪ জিবি ভার্চুয়াল র‍্যাম ফিচারও সাপোর্ট করে। অপারেটিং সিস্টেম হিসাবে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক মাই ইউএক্স কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে। আবার ব্যবহারকারিদের নিরাপত্তা সুনিশ্চিত করতে দেওয়া হয়েছে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Moto G (2024) ফোনের ব্যাক প্যানেলে – ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর + ২ মেগাপিক্সেলের ম্যাক্রো স্ন্যাপার সহ ডুয়েল ক্যামেরা ইউনিট বর্তমান। ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়। তদুপরি কানেক্টভিটির জন্য এতে – ডুয়াল সিম স্লট (ই-সিম সমর্থন সহ), ৫জি, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.১, জিপিএস, এনএফসি, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও পোর্ট অন্তর্ভুক্ত। এই ফোনে ডুয়েল স্পিকার সিস্টেম পাওয়া যাবে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকছে। মোটোরোলা ব্র্যান্ডের এই নয়া হ্যান্ডসেটের পরিমাপ ১৬৪.৩৯x৭৪.৯৬x৮.২৩ মিমি এবং ওজন ১৯৪ গ্রাম। এটি ভেগান লেদার ফিনিশিং এবং জল-প্রতিরোধক বডি অফার করে।

Moto G (2024) স্মার্টফোনের প্রাপ্যতা

সংস্থার ঘোষণা অনুসারে, আগামী ২১শে মার্চ থেকে Moto G (2024) স্মার্টফোন ‘টি-মোবাইল’ (T-Mobile) এবং ‘মেট্রো’ (Metro) -এর মাধ্যমে উপলব্ধ হবে। এছাড়া দেশের অন্যান্য ক্যারিয়ার এবং MVNO -এর মাধ্যমেও পাওয়া যাবে। জানিয়ে রাখি, এই ফোনের আনলকড সংস্করণটি মোটোরোলা ব্র্যান্ডের মার্কিন যুক্তরাষ্ট্র শাখার ওয়েবসাইটের পাশাপাশি অ্যামাজন ইউএস (Amazon US) এবং বেস্ট বাই ইউএস (Best Buy US) থেকে ২রা মে থেকে কেনা যাবে। এই একই তারিখে কানাডা -তে উক্ত স্মার্টফোনের বিক্রয়কার্য শুরু হবে।

ভারত সহ অন্যান্য দেশীয় বাজারে Moto G (2024) স্মার্টফোন কবে মুক্তি পাবে তা এখনো অনিশ্চিত।