Smartphone: এক চার্জে চলবে সাতদিন, এই ফোন কিনলে চার্জ দেওয়ার কথা ভুলে যাবেন

Energiser Hard Case P28K ডিভাইসটি ২৭.৮ এমএম পুরু এবং এর ওজন ৫৭০ গ্রাম, যা তিনটি iPhone 15 Pro ইউনিটের সমান।

এতদিন পর্যন্ত আমরা সাধারণত ৫,০০০ এমএএইচ থেকে ৬০০০ এমএএইচ-এর ব্যাটারি সম্পর্কেই জেনে এসেছি। কিন্তু আজ আপনাকে জানাবো ২৮,০০০ এমএএইচ-এর ব্যাটারি সম্পন্ন একটি স্মার্টফোনের কথা, যেটি শীঘ্রই লঞ্চ হতে চলেছে। কি বিষয়টি অবিশ্বাস্য বলে মনে হচ্ছে? আসলে The Verge-এর রিপোর্ট থেকে এই নতুন স্মার্টফোন সম্পর্কে জানা গেছে। Avenir Telecom-এর এই ফোনের নাম Energiser Hard Case P28K।

সংস্থাটি দাবি করেছে যে, এই স্মার্টফোনটি একবার চার্জ দিলে প্রায় এক সপ্তাহ চালানো সম্ভব। ব্যবহারকারীকে এর এলিমেন্টগুলি থেকে রক্ষা করতে এতে আইপি ৬৯ রেটিং পেয়েছে। আর এই ডিভাইসটি ১২২ ঘন্টার টকটাইম এবং ২২৫২ ঘন্টার স্ট্যান্ডবাই টাইম প্রদান করবে।

দ্য ভার্জের রিপোর্টে বলা হয়েছে, ডিভাইসটি ২৭.৮ এমএম পুরু এবং এর ওজন ৫৭০ গ্রাম, যা তিনটি iPhone 15 Pro ইউনিটের সমান। যদিও অন্যান্য স্পেসিফিকেশনের দিক দিয়ে এটি আপনাকে মুগ্ধ নাও করতে পারে। এতে ৮ জিবি ব়্যাম, ২৫৬ জিবি স্টোরেজ, ৬.৭৮ ইঞ্চি এলসিডি প্যানেলের সাথে মিডিয়াটেক এমটি ৬৭৮৯ চিপসেট উপস্থিত। আর ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে।

আশা করা হচ্ছে, এই বছরের শেষে এই ডিভাইসটি লঞ্চ হতে পারে। আর এর সম্ভাব্য দাম হতে পারে প্রায় ২২,০০০ টাকা। রিপোর্টে বলা হয়েছে, এই ফোনটি সেই সকল মানুষের জন্য সেরা হতে পারে, যারা বারবার মোবাইল চার্জ দেওয়ার ঝামেলা থেকে মুক্ত হতে চান। সুতরাং, আপনি যদি এমন দীর্ঘ ব্যাটারি সম্পন্ন স্মার্টফোনের জন্য অপেক্ষা করে থাকেন, যা এক সপ্তাহ স্থায়ী হবে, তাহলে এই ফোনটি আপনি যাচাই করে দেখতে পারেন। তবে মনে রাখবেন, এই ধরনের ডিভাইসগুলির উপলব্ধতা নিয়ে সব সময়ই কিছু না কিছু প্রশ্ন থেকেই যায়। তাই কেনার আগে একবার অন্তত যাচাই করে নেবেন।